ভাঙ্গায় চিকিৎসকের অবহেলায় ডেঙ্গু রোগীর মৃত্যুর অভিযোগ

|

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় ডেঙ্গু আক্রান্ত সোহেল শেখ (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত সোহেল গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার আলিপুর গ্রামের মো. হাবি শেখের পুত্র। অসুস্থ অবস্থায় সোহেলকে গতকাল সোমবার রাত ১২টার সময় ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর তার ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে।

পরিবারের অভিযোগে, রাতে সোহেল শেখের শরীরের অবনতি হলে স্বজনেরা একাধিকবার ডাকাডাকি করেও কোনো চিকিৎসককে পায়নি। জরুরি বিভাগ থেকেও কোনো চিকিৎসক সোহেলকে দেখতে আসেনি। চিকিৎসার অভাবে তার মৃত্যু হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শ্রী তরুণ কুমার পাল বলেন, রোগী না থাকলে অনেক সময় জরুরি বিভাগের চিকিৎসক বিশ্রাম নেন। তারপরেও যেহেতু অভিযোগ উঠেছে, আমরা সিসি ক্যামেরা চেক করবো। আমরা তদন্ত করে দেখবো, যদি চিকিৎসকের অবহেলা থাকে, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো।

রাতে হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ছিলেন চিকিৎসক মো. সাদমান সাকিব। তার বিরুদ্ধেই রোগীর স্বজনদের অভিযোগ। এ প্রসঙ্গে এই চিকিৎসক বলেন, আমি হাসপাতালেই ছিলাম। যত রোগী আমার থেকে সেবা নেয়ার কথা, সবাইকে আমি চিকিৎসা সেবা দিয়েছি। সোহেলের পরিবারের অভিযোগ মিথ্যা। ন্যাশনাল গাইড লাইন অনুযায়ী তাকে চিকিৎসা দিয়েছি।

/এএস/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply