পরিসংখ্যানে তাকাই না, আমার কাছে দলই আগে: সাকিব

|

ছবি: সংগৃহীত

অপেক্ষার পালা শেষ হচ্ছে, আগামীকাল থেকে মাঠে গড়াবে ক্রিকেটের অন্যতম মর্যাদাপূর্ণ আয়োজন ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ।। উদ্বোধনী দিনে মাঠে নামবে গত আসরের দুই ফাইনালিষ্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তার আগে আহমেদাবাদে আজ (৪ অক্টোবর) ১০ দলের অধিনায়ক নিয়ে ‘ক্যাপ্টেন্স ডে’ আয়োজন করে আইসিসি। যেখানে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান উপস্থিত ছিলেন।

ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রবি শাস্ত্রী ও ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এউইন মরগান উপস্থাপনা করেন। সেখানেই সাকিবকে শাস্ত্রী প্রশ্ন করেন দলের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেয়া কতটা চাপের?

প্রশ্নের জবাবে সাকিব বলেন, না এমন কিছু না (চাপ অনুভব)। বরং এটা আমাকে সবসময় অনুপ্রাণিত করে ভালো কিছু করার জন্য। ব্যক্তিগতভাবে আমি পরিসংখ্যানে খুব একটা তাকাই না। এটা আসলে দলে অবদান রাখার ব্যাপার। আমার কাছে দলই আগে। ক্যারিয়ারজুড়ে এটাই আমার মোটো ছিল।

অনুষ্ঠানের আরেক উপস্থাপক সাবেক ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান প্রশ্ন করেন দল হিসেবে কতটা প্রস্তুত টাইগাররা। জবাবে সাকিব বলেন, আমি মনে করি প্রস্তুতি ভালো হয়েছে। যদি ২০১৯ বিশ্বকাপ থেকে গত ৪ বছরের কথা বলি তাহলে আমরা বোধহয় ৩ বা ৪ নম্বরে থেকে শেষ করেছি, ওয়ানডে সুপার লিগে। দল হিসেবে আমরা খুব ভালো করেছি। এখন সময় বিশ্বকাপে নিজেদের দেখানোর। আমাদের দল প্রস্তুত। আর আমাদের দেশের মানুষও প্রত্যাশা করছে এমন কিছু করবো যা আগে করিনি।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী শনিবার ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply