সরকার অনেক ভীত, তাই ‘তলে তলে আপস হয়ে গেছে’ বলে: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকার অনেক বেশি ভীত, তাই ‘তলে তলে আপস হয়ে গেছে’ বলে মিথ্যা বলছে— এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৪ অক্টোবর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সরকার পতনের এক দফা দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত পেশাজীবী কনভেনশনে এ মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার ঢাকার আমিন বাজারে শান্তি সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘কোথায় স্যাংশন? কোথায় ভিসানীতি? তলে তলে আপস হয়ে গেছে। দিল্লিকে আমেরিকার প্রয়োজন। আমরা আছি দিল্লি আছে, দিল্লি আছে আমরাও আছি। শত্রুতা কারও সাথে নেই। সবার সঙ্গে বন্ধুত্ব। শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা, সবার সাথে ভারসাম্য করে ফেলেছেন। আর কোনো চিন্তা নাই। যথাসময়ে নির্বাচন হবে, খেলা হবে।’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এই বক্তব্যের জবাবে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেছেন, পদত্যাগ করে নিরপেক্ষ সরকার আগে করতে হবে, তারপর নির্বাচন নিয়ে কথা বলতে হবে। তার আগে কোনো নির্বাচন নয় বলে সরকারকে হুঁশিয়ার করেন তিনি।

সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যা করতে চায়, এজন্য উন্নত চিকিৎসা নিয়ে এসব করছে। গণতন্ত্রের প্রশ্নে কোনো আপস করবেন না খালেদা জিয়া। কোনো শর্ত সাপেক্ষে বিদেশ যাবেন না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply