রাবি: ভর্তি জালিয়াতির অভিযোগে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গ্রেফতার

|

রাজশাহী ব্যুরো:

ভর্তি জালিয়াতির অভিযোগে দায়েরকৃত মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মুশফিক তাহমিদ তন্ময়কে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৪ অক্টোবর) গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। পরে তাকে আদালতে হস্তান্তর করা হয়। তন্ময় সদ্য বিলুপ্ত রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক (বহিষ্কৃত) ছিলেন। তার বাড়ি রংপুর বিভাগে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম জানান, তন্ময়ের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক জালিয়াতির মামলা ছিল।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, গত দুই বছর ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বেশ কয়েকজনকে আটক করে রাবি প্রশাসন। আটকের পর পরীক্ষার্থীরা তন্ময়সহ বেশ কয়েকজন রাবি শিক্ষার্থীর নাম বলেন। প্রক্সির মাধ্যমে এই চক্রটি ভর্তি জালিয়াতি করতো। বিশ্ববিদ্যালয়ে ভর্তি, মেডিকেল কলেজে ভর্তি ও চাকরির পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষায় জালিয়াতি ও অপহরণের অভিযোগ রয়েছে চক্রটির বিরুদ্ধে।

তন্ময় রাবি শাখা ছাত্রলীগের ২৫তম কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। একই অভিযোগে ছাত্রলীগ কর্মী মহিবুল মমিন সনেট, শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণ এবং শেরে বাংলা হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদের বিরুদ্ধেও মামলা রয়েছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে তাদের সাময়িক বহিষ্কার এবং ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।  এসব মামলা নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

আরএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply