নিষেধাজ্ঞায় পড়ছেন পাঁচ ফুটবলার

|

ছবি: সংগৃহীত

শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষেধাজ্ঞায় পড়ছেন ৫ ফুটবলার। বিশ্বকাপ বাছাই পর্বের স্কোয়াডেও জায়গা হবে না তাদের এমন আভাসই দিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন। তিনি জানান, শৃঙ্খলা ভঙ্গের দায়ে কোচ তাদের দলে রাখতে চান না। পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশের আগে তাদের লাল-সাবুজের স্কোয়াডে না থাকার সম্ভাবনাই দেখছেন বাফুফে সভাপতি।

বুধবার (৪ অক্টোবর) মতিঝিলের বাফুফে ভবনে অনুষ্ঠিত হয়েছে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নিয়মিত সভা।স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে কি পারবেন অভিযুক্ত ৫ ফুটবলার? বাফুফে সভাপতি জানিয়ে দিলেন, কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা অসম্মতি দিয়েছেন তাদের স্কোয়াডে রাখতে।

কাজী সালাহউদ্দিন বলেন, ভাবতেও পারছি না যে তারা এমন কাণ্ড করতে পারে। ওই খেলোয়াড়দের জাতীয় দলের জন্য বিবেচনা করা কঠিন। কারণ, আমি মনে করি শৃঙ্খলাজনিত শাস্তি সবার জন্যই হওয়া উচিত। আমার যেটা মনে হয়, কোচ সম্ভবত তাদের জাতীয় দলে নেবে না।

অভিযোগ পাওয়ার পর থেকেই সেই ৫ ফুটবলারকে সাময়িকভাবে রাখা হয় ক্লাবের অনুশীলনের বাইরে। পূর্ণাঙ্গ প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেয়ার কথা জানান বাফুফে’র সহ-সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন, একটা অভিযোগ এসেছে। আমরা সাময়িকভাবে তাদের নিষিদ্ধ করেছি। একটা তদন্ত কমিটির গঠন করেছি। প্রতিবেদন পাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত হবে। প্রথমে আমরা খেলোয়াড়দের শোকজ করেছি। তাদের কাছে উত্তর পেয়ে বরখাস্ত করার পরদিন বাফুফেকে জানিয়েছি।

এদিকে, প্রায় দুই মাস পর বাফুফের কার্যনির্বাহী সভায় চোখ ছিল সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের বিরুদ্ধে তদন্ত রিপোর্টের ওপর। যেখানে তার দুর্নীতির সাথে সম্পৃক্ততার প্রমাণ পায় তদন্ত কমিটি। ১০ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করে তুলে ধরা হয় কর্মকর্তাদের গাফিলতিও। সেই সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সবুজ সংকেত দেয় তদন্ত কমিটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply