দেশকে অস্থিতিশীল করতে নানা চক্রান্ত চলছে: কৃষিমন্ত্রী

|

ফরিদপুর করেসপন্ডেন্ট:

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে নানা চক্রান্ত ও ষড়যন্ত্র চলছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে এক কর্মশালায় বক্তৃতাকালে এসব বলেন তিনি।

মন্ত্রী বলেন, ২০১৪ সালে নির্বাচন বানচালের চেষ্টা করেছে। ২০১৫ সালে ৯০ দিন হরতাল ও অবরোধ দিয়ে শত শত মানুষ হত্যা করেছে। এখন গণতন্ত্র এবং অধিকার নিয়ে নতুন চক্রান্ত চলছে।

তিনি আরও বলেন, যারা ভিক্ষার মনোবৃত্তি নিয়ে দেশ চালাতে চায় তারা কীভাবে দেশের সম্মান অক্ষুন্ন রাখবে? সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন সঠিক সময়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) এবং কৃষি সম্প্রসারণ অধিদফতর ফরিদপুর ও যশোর অঞ্চল আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান আব্দুল্লাহ সাজ্জাদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান প্রমুখ।

কর্মশালায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট উদ্ভাবিত উচ্চ ফলনশীল ধান, লেবু, চিনা বাদাম, সরিষা, তিল ও মুগ ডালের নতুন জাতের পরিচয় এবং এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply