‘রাস্তায় ঘেউ ঘেউ করলে বিদেশে তাদের বিরোধী দল ধরে না’

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ওয়েস্টমিনস্টার ডেমোক্রেটিক সিস্টেমে বিশ্বাস করি। ডেমোক্রেটিক সিস্টেমে সংসদে বিরোধী দলের সংসদ সদস্য থাকলে তারা-ই বিরোধী দল। রাস্তায় কেউ ঘেউ ঘেউ করে বেড়ালে বিদেশে তাদের কেউ বিরোধী দল ধরে না।

জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশন নিয়ে শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন প্রধানমন্ত্রী। গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরের নানা দিক তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সরকারপ্রধান বলেন, ২০০১-এ বিএনপি ক্ষমতায় থাকতে আমাদের সাথে কী আচরণটা করতো? আমাদের নেতাকর্মীদের ধরে নিয়ে গিয়ে কি না করেছে। তাদেরকে নির্যাতন অত্যাচার করেছে। আমরা যদি এর একটা কণাও করতাম, তাহলে তো ওদের অস্তিত্বও থাকতো না। থাকবে অস্তিত্ব? থাকবে না।

শেখ হাসিনা বলেন, আমরা তো ওদের খুলে দিয়েছি। তোমাদের যা খুশি, করো। নিজেদের কাজের মধ্য দিয়ে মানুষের হৃদয় জয় করে আসো। অবশ্যই প্রতিদ্বন্দ্বী থাকতে হবে। বিরোধী দল থাকতে হবে। কিন্তু বিরোধী দল কে? সংসদে যাদের একটি সিট নেই, তাকে তো বিরোধী দল বলা যায় না। যারা একটা নির্বাচন করার সাহস পায় না, নির্বাচন করে সংসদে আসতে পারে না, তারা বিরোধী দল কিসের?

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে অধিবেশন শেষে ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্যে পৌঁছান তিনি। সেখান থেকে ১৬ দিনের সফর শেষে বুধবার (৪ অক্টোবর) দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: জ্যাক সুলিভানের সাথে নির্বাচন নিয়ে কথা হয়েছে: প্রধানমন্ত্রী

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply