রাব্বির ঝড়ে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাকিস্তানের দেয়া ৬৫(ডিএলএস) রানের লক্ষ্য পেরোতে প্রথম ওভারেই নেই ২ উইকেট। অথচ সেখান থেকে আফিফ হোসেন ও ইয়াসির আলি রাব্বির ব্যাটে জয় পায় টাইগাররা।

শনিবার (৭ অক্টোবর) হাংঝুর পিংফিং ক্যাম্পাস ক্রিকেট গ্রাউন্ডে পুরুষদের ক্রিকেটে ৩য় স্থান নির্ধারণী ম্যাচে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান। টস হেরে ব্যাট করতে নেমে ৫ ওভারে পাকিস্তান ১ উইকেট হারিয়ে ৪৮ রান তুলে পাকিস্তান। ওপেনার মির্জা বাইগ করেছে ১৮ বলে অপরাজিত ৩২ রান। এরপর শুরু হয় বৃষ্টি। দেড় ঘন্টা পর খেলা শুরু হলে বাংলাদেশের জন্য লক্ষ্য ঠিক হয় ৫ ওভারে ৬৫।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ওপেনার জাকির হাসান ও অধিনায়ক সাইফ শূন্য রানে ফিরলে ব্যাকফুটে চলে যায় তারা।

তবে সেখান থেকে ২১ বলে ৪৪ রানের জুটি আফিফ-রাব্বির। ১১ বলে ২০ রান করে আউট হন আফিফ। তখনো জয়ের জন্য প্রয়োজন ৬ বলে ২০ রান। প্রথম ৪ বলে ২ ছক্কায় রাব্বি নেন ১৬ রান। কিন্তু পঞ্চম বলে আউট হন ১৬ বলে ৩৪ রান করে। শেষ বলে প্রয়োজন ৪ রান। রাকিবুল হাসান মিড উইকেট দিয়ে চার মেরে নিশ্চিত করেন বাংলাদেশের অসাধারণ এক জয়।

এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ এই নিয়ে জিতলো দুইটি পদক, দুইটিই ব্রোঞ্জ। এই দুই পদকই আবার এসেছে ক্রিকেট ইভেন্ট থেকে। মেয়েদের ক্রিকেট ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। আজ সাইফ হাসানরাও বাংলাদেশকে পদক উপহার দিলেন। 

/এমএইচ/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply