ইসরায়েলের ট্যাংকের ওপর হামাসের উল্লাস! (ভিডিও)

|

হামাসের রকেট আর ফিলিস্তিনি যোদ্ধাদের আকস্মিক গেরিলা হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ইসরায়েলে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিবৃতি দিয়ে রীতিমতো যুদ্ধ ঘোষণা করেছেন। এ পরিস্থিতির মধ্যেই একাধিক ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গেছে, ইসরায়েলি একটি সামরিক ট্যাংক দখলে নিয়েছে হামাস। সেই ট্যাংকের ওপর দাঁড়িয়ে তাদের উল্লাস করতেও দেখা গেছে। তবে এ নিয়ে প্রশ্ন করলে কোনো উত্তর দিতে চায়নি ইসরায়েল কর্তৃপক্ষ। খবর ইনসাইডারের।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে ইসরায়েলের ট্যাংকে আগুন জ্বলতেও দেখা গেছে। একটি ভিডিওতে দেখা গেছে, ট্যাংক থেকে এক ইসরায়েলি সেনা সদস্যের মরদেহ টেনে বের করা হচ্ছে, অন্য এক ভিডিওতে আহত ইসরায়েলি সেনাদের আটক করতে দেখা গেছে হামাস যোদ্ধাদের।

হামাসের শাখা সংগঠন কাসাম ব্রিগেটসের এক সদস্যের ভিডিও-ও এখন ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে ওই সদস্য জানান, ট্যাংকটির ভেতরে থাকা সকল ইসরায়েলি সেনা সদস্যকে আটক করেছে কাসাম ব্রিগেটস। তবে এসব ভিডিও’র সত্যতা যাচাই করেনি ইনসাইডার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

মূলত, শনিবার হঠাৎ করেই ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনি সংগঠন হামাস। জল, স্থল ও আকাশপথে হামলা চালানো হয় ইসরায়েলে। ইসরায়েলের সংবাদমাধ্যম এন১২ এর প্রতিবেদনে বলা হয়, এই হামলায় ইসরায়েলের ২২ জন সেনাসদস্য নিহত হয়েছেন, আহত হয়েছে আরও অন্তত ৩০০ জন।

হামাস নিয়ন্ত্রিত একটি টেলিগ্রাম চ্যানেলেও একাধিক ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে, রাস্তায় বেশ কয়েকজন ইসরায়েলি সেনার মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। ইসরায়েলের ম্যাগেন ডেভিড অ্যাডম জরুরি পরিষেবার একজন মুখপাত্র এ হামলায় এক প্যারামেডিকের মৃত্যুর খবরও নিশ্চিত করেছেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

হামাসের দাবি, শনিবার অন্তত ৫ হাজার রকেট ছোড়া হয়েছে ইসরায়েলে। তবে ইসরায়েলের একজন মুখপাত্র বলেন, ৫ হাজার নয়, ২ হাজার রকেট আছড়ে পড়েছে ইসরায়েল ভূখণ্ডে।

এদিকে, এরই মধ্যে ফিলিস্তিনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ইসরায়েল। জনগণের উদ্দেশে বিবৃতি দিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, আমরা যুদ্ধের মধ্যে রয়েছি। আমরা জিতবো। তিনি আরও বলেন, শত্রুদের এজন্য এমন মূল্য দিতে হবে, যে সম্পর্কে তাদের কোনো ধারণা নেই।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply