বড় কিছু অর্জন করতে হলে মানিয়ে নেয়াটা খুব গুরুত্বপূর্ণ: মিরাজ

|

মিরাজের অলরাউন্ড পারফরমেন্সে শনিবার (৭ অক্টোবর) ধরমশালায় জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। বল হাতে ২৫ রানে ৩ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাটিংয়ে তিনে নেমে করেন ফিফটি (৭৩ বলে ৫৩)। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজকে প্রশ্ন করা হয়, বারবার ব্যাটিং অর্ডার পরিবর্তনকে তিনি কীভাবে দেখেন? এবং মানিয়ে নেন কীভাবে? জবাবে মিরাজ বলেন, বড় কিছু অর্জন করতে হলে, মানিয়ে নেয়াটা খুব গুরুত্বপূর্ণ। আমি মানিয়ে নেয়ার চেষ্টা করেছি।

মিরাজ আরও বলেন, ভারত সিরিজ থেকে ব্যাটে রান হচ্ছে। আমি ব্যাটিং নিয়ে অনেক কাজ করেছি, চিন্তা করেছি। কীভাবে ব্যাটিং করলে আমার জন্য ভালো হবে? কারণ দিনশেষে আমি যদি ব্যাটিং ভালো করি তাহলে দল অনেক লাভবান হবে। তাই আমি মানসিকভাবে নিজেকে প্রস্তুত করেছি এবং খেলার চেষ্টা করেছি। অবশ্য টিমও আমাকে সাপোর্ট করেছে। তারা আমাকে বিভিন্ন জায়গায় সুযোগ দিয়েছে। অবশ্যই এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া।

নিজের বোলিং নিয়ে মিরাজ আরও বলেন, বোলিংয়ের সময় শুরুতে আমি একটু নার্ভাস ছিলাম। কিন্তু অধিনায়ক (সাকিব) আমাকে পজেটিভ থাকতে বলেছেন এবং ধারাবাহিক থাকতে পরামর্শ দিয়েছেন। এটা আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। তাই অধিনায়ককে কৃতিত্ব দিতে হবে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply