সিকিমের বন্যায় নিখোঁজ সেই বাংলাদেশি দম্পতি উদ্ধার; আটকে পড়েছে আরও অনেকে

|

সিকিমে ঘুরতে গিয়ে বন্যায় নিখোঁজ হওয়া সেই বাংলাদেশি দম্পতিকে উদ্ধার করা হয়েছে। রোববার (৮ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছে কলকাতায় অবস্থিত বাংলাদেশের উপ-হাইকমিশন। এই দম্পতির সাথে আরও বাংলাদেশি পর্যটক সিকিমে আটকে পড়েছেন। তাদেরও উদ্ধারের চেষ্টা চলছে।

এর আগে, সিকিমে গিয়ে নিখোঁজ নুসরাত জাহান এবং আবিদ শাহজাহান দম্পতির বিষয়ে শনিবার (৭ অক্টোবর) একটি প্রতিবেদন প্রকাশ করে যমুনা টেলিভিশন। নুসরাত জাহানের ভাই পাভেল আহসান বোন ও ভগ্নিপতির সন্ধান পেতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আর্কষণ ও সহযোগিতা প্রত্যাশা করেন। আজ রোববার এই দম্পতিকে উদ্ধারের খবর জানালো কর্তৃপক্ষ।

রোববার কলকাতাস্থ উপ-হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়, এরই মধ্যে নুসরাত-আবিদ দম্পতিকে উদ্ধার করেছে ভারতীয় সেনাবাহিনী। যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় ক্যাম্পে আটকে আছে আরও অনেক বাংলাদেশি পর্যটক। তাদের বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের ও আটকে পড়া বাংলাদেশিদের নিরাপদে দেশে ফেরানোর ব্যাপারে সর্বাত্মক চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর সিকিম ভ্রমণের উদ্দেশে দেশ ছাড়েন নুসরাত ও আবিদ। সর্বশেষ ৩ অক্টোবর দুপুর আড়াইটায় তাদের সাথে যোগাযোগ হয় পরিবারের। তারা সিকিমের গ্যাংটকের একটি হোটেলে অবস্থান করছিলেন। পরদিন অর্থাৎ ৪ অক্টোবর সিকিমের লাচেং উপত্যকায় যাওয়ার কথা ছিল তাদের। তবে এরপর থেকেই এই দম্পতির সাথে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয় পরিবারের। ওই দিন (৪ অক্টোবর) থেকেই সিকিমে ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হলে দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েন তাদের পরিবার।

এ নিয়ে যমুনা টেলিভিশনে সংবাদ প্রকাশের একদিন পরই জানা গেলো, নুসরাত-আবিদ দম্পতির উদ্ধারের খবর। এখন তাদের নিরাপদে দেশের ফেরার অপেক্ষায় স্বজনরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply