দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের দশম ম্যাচে মুখোমুখি হচ্ছে দু’দল।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ‘হাই ভোল্টেজ’ ম্যাচে টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্স। লক্ষ্ণৌতে দুপুর আড়াইটায় শুরু হবে এই মহারণ।

অস্ট্রেলিয়া দলে এসেছে দুটি পরিবর্তন। অ্যালেক্স ক্যারির বদলে দলে ঢুকেছেন উইকেটরক্ষক ব্যাটার জস ইংলিশ এবং ক্যামেরন গ্রিনের বদলে মার্কাস স্টয়নিস। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা দলে এসেছে একটি পরিবর্তন। জেরাল্ড কোয়েটজির বদলে দলে ঢুকেছেন স্পিনার তাবরেইজ শামসি।

পরিসংখ্যান বলে, দুই দলের লড়াইয়ে কিছুটা এগিয়ে প্রোটিয়ারা। এখন পর্যন্ত ১০৮ ওয়ানডেতে মুখোমুখি হয়ে ৫০টিতে জয় পেয়েছে অজিরা। আর প্রোটিয়ারা জিতেছে ৫৪ ম্যাচ।

তবে বিশ্বকাপের লড়াইয়ে এগিয়ে অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে মুখোমুখি হয়ে তিনটি জয় পেয়েছে অজিরা। টাই হয়েছে একটি ম্যাচ আর দক্ষিণ আফ্রিকা জিতেছে ১টি লড়াই।

দক্ষিণ আফ্রিকার একাদশ:
টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, তাবরেইজ শামসি, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি ও কাগিসো রাবাদা।

অস্ট্রেলিয়ার একাদশ:
ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply