ভারতের সবার জার্সি এক, কোহলির আলাদা!

|

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে উন্মাদনা থাকে তুঙ্গে। থাকে বাড়িতে চাপ। সেই চাপেই কি-না বিশ্বকাপের ম্যাচে ভুল জার্সি পড়ে মাঠে নেমে গেলেন ভারতীয় তারকা বিরাট কোহলি! সবাই পড়লেন এক জার্সি, কোহলি মাঠে নামলেন ভিন্ন জার্সি গায়ে দিয়ে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে ভারতের আহমেদাবাদে মুখোমুখি হয় দুই দল। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে নামেন রোহিত শর্মারা। ম্যাচ শুরুর আগে ভুল জার্সি পরে দলের সঙ্গে মাঠেন নামেন কোহলি। জাতীয় সঙ্গীতও গেয়েছেন ওই জার্সি গায়ে দিয়ে। ফিল্ডিং শুরুর পর কেউ ভুলটা ধরিয়ে দিলে তিনি দ্রুত ড্রেসিংরুমে গিয়ে জার্সি বদল করে আসেন।

ভারতীয় দলের জার্সি বানিয়েছে ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস। প্রতিষ্ঠানটি তাদের লোগোর সঙ্গে মিল রেখে ভারতের জার্সির কাঁধের নকশা তিনটি স্ট্রাইপ করেছে। বিশ্বকাপের আগে খেলা ওয়ানডে ম্যাচগুলোতে ওই তিন স্ট্রাইপের রং ছিল সাদা। তবে বিশ্বকাপের জার্সিতে ভারতের জাতীয় পতাকা তিন রঙের সঙ্গে মিল রেখে কমলা, সাদা ও সবুজ রং দিয়ে স্ট্রাইপ করেছে।

দলের সবাই তিন রঙের স্ট্রাইপের জার্সি পরে খেলতে নামলেও কোহলি সাদা স্ট্রাইপের জার্সি পরে নেমেছিলেন। টসের পর দুই দল জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য সারিবদ্ধভাবে দাঁড়ালে বিষয়টি সবার নজরে আসে। জাতীয় সংগীত শেষে শচীন টেন্ডুলকারের সঙ্গে আলিঙ্গনও করেন কোহলি। এরপর ফিল্ডিং করতে নেমে যান।

ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পর কেউ ভুল ধরিয়ে দিলে জার্সি বদলাতে ড্রেসিংরুমে চলে যান কোহলি। সে সময় বদলি হিসেবে ফিল্ডিং করেন বদলি ঈশান কিষান। কিছুক্ষণ পর নতুন তিন রঙের স্ট্রাইপের জার্সি গায়ে মাঠে ফেরেন কোহলি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply