আফগানিস্তানের বিপক্ষে দুপুরে মাঠে নামছে ইংল্যান্ড

|

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও আফগানিস্তান। রোববার (১৫ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের জন্য ভারত বিশ্বকাপের শুরুটা ছিল বড় ধাক্কার। আহমেদাবাদের ম্যাচে কিউইদের কাছে পাত্তাই পায়নি ইংলিশরা। ৯ উইকেটের বড় পরাজয়ের পর অবশ্য বাংলাদেশ ম্যাচে ঘুরে দাঁড়ায় জস বাটলাররা। ধরমশালায় টাইগারদের বিপক্ষে ১৩৭ রানের বড় জয় তুলে নেয় থ্রি লায়নরা। তৃতীয় ম্যাচে তাদের সামনে এখন অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তান।

এবারের বিশ্বকাপে এখনও জয়ের মুখ দেখেনি আফগানরা। বাংলাদেশের কাছে ৬ উইকেটের হার দিয়ে আসর শুরু করা আফগানিস্তান দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে হেরেছে ৮ উইকেটে। দুই ম্যাচের দুটিতেই বড় পরাজয় আর নেট রান রেটে সবচেয়ে পিছিয়ে থেকে টেবিলের তলানিতে হাশমতউল্লাহ শাহিদীর দল। তাই এ ম্যাচে জয়ের জন্য মরিয়া রশিদ-নবীরা।

অন্যদিকে, দুই ম্যাচে এক জয়, এক হারে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে রয়েছে ইংলিশরা। তাই আফগান বধের মাধ্যমে প্রথম ম্যাচ হারের ক্ষত খানিকটা পুষিয়ে নিতে চায় বাটলার বাহিনী।

ম্যাচে আফগানের জন্য বড় ভয়ের কারণ হতে পারে, ইংলিশ টপ অর্ডার। দারুণ ছন্দে আছেন জনি বেয়ারস্টো, দাউয়িদ মালান ও জো রুটরা। ব্যাটিংয়ে গুরবাজ-জাদরানদের সামলাতে হবে ক্রিস ওকস, মার্ক উড কিংবা রিস টপলির মতো পেসারদের। তবে ইনজুরি কাটিয়ে মাঠে নামার জন্য প্রস্তুত থাকলেও অলরাউন্ডার বেন স্টোকসকে এই ম্যাচেও বিশ্রামে রাখা হতে পারে।

তবে বল হাতে রশিদ-মুজিব দেখাতে পারেন বাড়তি চমক। ইংলিশ ব্যাটারদের নিতে পারেন বড় পরীক্ষা। বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতা ভারত ম্যাচে অনেকটাই কাটিয়ে উঠেছিলো আজমতউল্লাহ শাহিদীর দল। ওপেনাররা লম্বা ইনিংস খেলতে না পারলে আবারও ভুগতে হতে পারে আফগানদের।

ওয়ানডেতে এখন পর্যন্ত দুইবার ইংলিশদের মুখোমুখি হয়েছে আফগানরা। দুবারই বিশ্বকাপের মঞ্চে দেখা হয়েছে। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপের সেই দুই ম্যাচে বড় ব্যবধানে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছিলো ইংল্যান্ড।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply