গাজা সীমান্তে অপেক্ষা করছে শত শত ট্যাংক, স্থলপথে যেকোনো সময় শুরু হবে হামলা

|

যেকোনো সময় গাজার জল ও স্থলপথে আক্রমণ করবে ইসরায়েল। এরই মধ্যে হামলার ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটি। ইসরায়েলি সেনাবাহিনীতে যুক্ত করা হয়েছে তিন লাখ সংরক্ষিত সেনা বা রিজার্ভ ফোর্স। গাজার সীমান্তে এরই মধ্যে মোতায়েন করা হয়েছে শত শত ট্যাংক। নির্দেশনা পেলেই স্থলপথে শুরু হবে আগ্রাসন। খবর আল জাজিরার।

এ বিষয়ে আগেই সতর্ক করেছিল ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী। শনিবার এক বিবৃতি প্রকাশ করে বলা হয়, সমন্বিত হামলার লক্ষ্যে হাজার হাজার রিজার্ভ সেনা মোতায়েন করা হবে। এরইমধ্যে কৌশলগত বিভিন্ন ঘাঁটিতে অস্ত্র-সরঞ্জাম পাঠানো হয়েছে। জোরালো স্থল অভিযানের ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে ইসরায়েলি ডিফেন্স ফোর্স- আইডিএফ। তবে কবে নাগাদ হামলা হতে পারে, তা নির্দিষ্ট করে বলা হয়নি ওই বিবৃতিতে। হামাসের কাছ থেকে দখলকৃত সব এলাকা পুনরুদ্ধার করা হয়েছে বলেও দাবি করে ইসরায়েল।

এর আগে, গত শুক্রবার গাজার উত্তরাঞ্চলের বাসিন্দাদের সরে যাওয়ার জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়। পরে আরও ৬ ঘণ্টার জন্য চালু করা হয় বিশেষ করিডোর। গাজায় স্থল অভিযানের লক্ষ্যে ৫০ বছরের মধ্যে সবচেয়ে বেশি রিজার্ভ সেনা নামিয়েছে ইসরায়েল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply