৫ উইকেট হারিয়ে হারের শঙ্কায় ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও মিডল অর্ডার ব্যাটার ইকরাম আলী খিলের জোড়া ফিফটিতে ২৮৪ রানের লড়াকু পুঁজি পায় আফগানরা। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১৭ রানে পাঁচ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ড্রেসিরুমে একে একে ফিরে গেছেন জনি বেয়ারস্টো, জো রুট, দাউয়িদ মালান, জস বাটলার ও লিয়াম লিভিংস্টোন।

রোববার (১৫ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্তানের দেয়া ২৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ইংল্যান্ড শিবিরে আঘাত হানেন ফজলহক ফারুকি। এই বাঁহাতি পেসারের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। দলীয় ৩৩ রানে সাজঘরে ফেরেন অভিজ্ঞ ব্যাটার জো রুট। ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক মুজিব উর রহমানের বলে বোল্ড হন ১১ রান করা এই ব্যাটার। 

দুই উইকেট পতনের পর হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন অন্য ওপেনার দাউয়িদ মালান। মোহাম্মদ নবির বলে ইব্রাহীম জাদরানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন মালান। ৩৯ বলে চার বাউন্ডারিতে ৩২ রান করে ফেরেন এ বাঁহাতি ওপেনার। ক্রিজে এসে ইনিংস বড় করতে পারেননি অধিনায়ক বাটলারও। ব্যক্তিগত ৯ ও দলীয় ৯১ রানে নাভিন-উল-হকের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ক্রিজে এসে বেশিক্ষণ টিকতে পারেননি লিয়াম লিভিংস্টোনও। ব্যক্তিগত ১০ রান করে রশিদ খানের বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন এই ইংলিশ ব্যাটার। স্রোতের বিপরীতে ইংলিশদের হয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন তরুণ ব্যাটার হ্যারি ব্রুক। নবির করা বলে লং অনে পাঠিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ২য় ফিফটি তুলে নেন ব্রুক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply