ম্যাচসেরার পুরস্কার ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের উৎসর্গ করলেন মুজিব

|

বিশ্বকাপের শুরুতে বেশিরভাগ ম্যাচই হয়েছে একপেশে। শক্তিমত্তায় এগিয়ে থাকা দলগুলোই প্রতিপক্ষের বিপক্ষে বেশি জয় তুলে নিয়েছে। তবে চলতি বিশ্বকাপের প্রথম ‘অঘটনের’ জন্ম দিয়েছে আফগানিস্তান। রোববার (১৫ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে রচিত হয়েছে আফগান রুপকথার। নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৬৯ রানে হারায় রশীদ-মুজিবরা।

এদিন টস হেরে আগে ব্যাট করে ২৮৫ রানের লক্ষ্য দেয় আফগানরা। জবাব দিতে নেমে ৪০.৩ ওভারে ২১৫ রানে অলআউট হয় বাটলারের দল। আফগানিস্তানের এ জয়ে নায়কের ভূমিকা পালন করেন স্পিনার মুজিব উর রহমান। ব্যাটিংয়ে ১৬ বলে ২৮ রানের ক্যামিও খেলার পর বল হাতে ১০ ওভারে ৫১ রানে নিয়েছেন ৩ উইকেট। এমন অনবদ্য পারফরম্যান্সের জন্য তার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

সম্প্রতি আফগানিস্তানের হেরাত শহরে শক্তিশালী ভূমিকম্পে প্রায় দুই হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। বিশ্বকাপে ম্যাচসেরার পুরস্কারটি দেশের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের উৎসর্গ করেছেন মুজিব।

তিনি বলেন, আমি এই পুরস্কার দেশের মানুষকে উৎসর্গ করছি, যারা ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে। এটা এমন কিছু যা দল হিসেবে এবং ব্যক্তিগতভাবে আমি করতে পারি।

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারানোর অনুভূতিতে তিনি বলেছেন, বিশ্বকাপে আসতে পারা এবং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারাতে পারার মুহূর্তটা গর্বের। দলের জন্য এটা দারুণ অর্জন। এটা এমন কিছু যার জন্য আমরা কঠোর পরিশ্রম করছি। অনেক বড় একটি দলকে হারিয়েছি। বোলার এবং ব্যাটসম্যানরা দারুণ পারফরম্যান্স দেখিয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply