নরসিংদীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

|

স্টাফ করেসনডেন্ট, নরসিংদী:

নরসিংদীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার (১৬ অক্টোবর) দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ (১ম আদালত) শামীমা পারভিন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত স্বামীর নাম রাসেল মিয়া (২১)। সে রায়পুরা উপজেলার চড় আড়ালিয়া এলাকার নয়ন মিয়ার ছেলে। একই মামলায় একই এলাকার সৈয়জ উদ্দিনের ছেলে ইয়াসিন মিয়া ও আবু সাঈদ এর স্ত্রী শেফালী বেগমকে খালাস দেয় আদালত।

মামলার এজাহার, চার্জশিট ও আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১ জুলাই স্ত্রী মরিয়ম আক্তারকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে রাসেল। পরে একই এলাকার উত্তর-পশ্চিমে খলিল মিয়ার বাড়ির পেছনের ডোবার পানিতে তলিয়ে থাকা জলজ গাছে, মরদেহের ডান হাত বেঁধে কচুরিপানার নিচে লাশ লুকিয়ে রাখে স্বামী রাসেল।

পরবর্তীতে, মরিয়মের বাবা বাদী হয়ে রায়পুরা থানায় ৬ জনকে অভিযুক্ত করে মামলা করলে ঘটনার ৩ দিন পর রাসেলকে গ্রেফতার করে পুলিশ। রাসেলসহ তিন জনকে অভিযুক্ত করে বাকি তিনজনকে অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট দেয় পুলিশ। এরপর চলতি বছরের ২৩ জুন আদালতে স্ত্রী হত্যার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সে। স্বাক্ষগ্রহণ ও অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে আজ দুপুরে স্বামী রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও বাকিজনকে খালাসের রায় দেন আদালত।

এ বিষয়ে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) এর এপিপি এম. এ. এন অলিউল্লা বলেন, আসামির জবানবন্দি অনুযায়ী নিহতের সবরকম নমুনা পাওয়া যায়। আদালত সবরকম বিচার বিবেচনা করে রাসেল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয় এবং বাকি দুই আসামিকে খালাস প্রদান করে।

এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply