গাজার হাসপাতালে হামলার সাথে ইসরায়েলের কোনো যোগসাজশ নেই: বাইডেন

|

ছবি: সংগৃহীত

গাজায় হাসপাতালে ভয়াবহ হামলার পেছনে ইসরায়েলের কোনো যোগসাজশ নেই। অন্যকোনো গোষ্ঠী বা দল এই হামলা চালিয়েছে। বুধবার (১৮ অক্টোবর) ইসরায়েল সফরে গিয়ে এক ঘণ্টার মধ্যেই মিত্রদের সাফাইয়ে এমন দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর আল জাজিরার।

তবে এর প্রেক্ষিতে কোনো তথ্য-প্রমাণ হাজির করেননি তিনি। তার এই মন্তব্যকে ফিলিস্তনের সশস্ত্র গোষ্ঠীর ওপর দায়ভার চাপানোর ইঙ্গিত বলেই মনে করা হচ্ছে।

ইসরায়েলের প্রতি সংহতি পুনর্ব্যক্তে স্থানীয় সময় সকালে ইসরায়েল পৌঁছান বাইডেন। সেখানে গিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সাথে বৈঠকে বসেন তিনি। এসময় হামাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে তেল আবিবকে সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দেন বাইডেন। বেসামরিক ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিতেও কথা বলেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, সন্ত্রাসী গোষ্ঠী হামাস ১৩০০ মানুষকে নির্মমভাবে হত্যা করেছে। তাদের মধ্যে ৩১ মার্কিনীও রয়েছেন। তারা চরম অন্যায় করেছে। এই সংকটে যুক্তরাষ্ট্র ইসরায়েলের পাশে আছে। নিজেদের সুরক্ষা নিশ্চিতে যা কিছু প্রয়োজন তা চালিয়ে যেতে হবে ইসরায়েলকে। তবে মনে রাখতে হবে যে, হামাস সব ফিলিস্তিনিদের প্রতিনিধিত্ব করে না। এই সংঘাত সাধারণ মানুষের জন্য কেবল দুর্দশা বয়ে আনছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply