দেশে এখন কোনো রাষ্ট্রপতি নেই: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে তো এখন রাষ্ট্রপতি নাই। নাই মানে? সংবিধানে নিয়ম আছে, রাষ্ট্রপতি যদি বাইরে যান, তাহলে কাউকে দায়িত্ব দিতে হবে। এখন কাউকে দায়িত্ব দেয়া হয়নি। মানে এখন এই রাষ্ট্রের কোনো রাষ্ট্রপতি নেই। অর্থাৎ ওইখানেও তারা (আ. লীগ সরকার) সম্পূর্ণভাবে বেআইনি কাজ করছেন, অসাংবিধানিক কাজ করছেন।

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে আয়োজিত গণসমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, তারা সংবিধানকে পুরোপুরি লঙ্ঘন করছেন। এরা মুখে সংবিধানের কথা বলে, কিন্তু সংবিধানের মূল বিষয়গুলো সংশোধন করে তারা ধ্বংস করে দিয়েছে। তারা সংবিধানের এক-তৃতীয়াংশ একজন ব্যক্তি ও একটি পরিবারের জন্য সম্পূর্ণভাবে উৎসর্গ করে দিয়েছেন।

তিনি আরও বলেন, এ লড়াই বিএনপির লড়াই নয়। আমি এই কথা বারবার বলি এ লড়াই ১৮ কোটি মানুষের লড়াই, এ লড়াই আমাদের বেঁচে থাকার লড়াই, এ লড়াই আমাদের অধিকার রক্ষার লড়াই। ভোট দিতে পারি না, ৫ বছর পর একদিন আমি আপনার দেশের রাজা হয়ে যাই, এটা বাস্তব। ওই একটা দিন ভোট দিতে পারি, সেদিনই আমি রাজা হই। সেদিন আমি আমার ইচ্ছেমতো ভোট দিতে পারবো। এটার জন্য সংবিধান আছে। কিন্তু ওরা সে ব্যবস্থাটাও পুরোপুরি লুট করে নিয়ে গেছে।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, পূজার ছুটিতে সিদ্ধান্ত নিন সেইফ এক্সিট নেবেন নাকি জনগণের প্রতিরোধের মুখে বিদায় নিবেন। মামলা দিয়ে, হামলা করে পতন ঠেকানো যাবে না। এটা যত তাড়াতাড়ি বুঝবে, ততই সেইফ এক্সিট পাবে।

মির্জা ফখরুল তার বক্তব্যের শেষ দিকে দলের নতুন কর্মসূচি ঘোষণা করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আজ আংশিক কর্মসূচি ঘোষণা করছি… ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবো। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। ২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামবো না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে অশান্তির এ সরকারের পতন ঘটাবো আমরা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply