দুর্গাপূজায় ৮ দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা বন্দরে আমদানি-রফতানি

|

পঞ্চগড় প্রতিনিধি:

সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে টানা আটদিন বন্ধ থাকবে আমদানি-রফতানি। তবে বন্ধের এই সময়েও স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ইনচার্জ আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

স্থলবন্দর সূত্র জানায়, দুর্গাপূজা উপলক্ষে ২১ অক্টোবর শনিবার থেকে ২৬ অক্টোবর বৃহস্পতিবার ছয়দিন আমদানি রফতানি বন্ধ ঘোষনা করা হয়। তবে পূজার আগে-পরে দুই শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে টানা আট দিন আমদানি রফতানি হবে না।

বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের একমাত্র চর্তুদেশীয় এই বন্দর দিয়ে বাংলাদেশের সাথে ভারত, নেপাল ও ভূটানের পন্য আনা নেওয়া হয়ে থাকে। আগামী ২৮ অক্টোবর থেকে সচল হবে বন্দরটি।

আবুল কালাম আজাদ বলেন, পূজা উপলক্ষ্যে ভারতের ব্যবসায়ীসহ কয়েকটি সংগঠনের যৌথ সভায় শনিবার থেকে বৃহষ্পতিবার পর্যন্ত ছয়দিন আমদানি রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এ নিয়ে একটি চিঠিও বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট আসোসিয়েশন, কাস্টমস ও বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষকে দেয়া হয়েছে। তবে সপ্তাহিক ছুটির কারণে অতিরিক্ত আরও দুই দিন আমদানি রফতানি বন্ধ থাকবে।

এদিকে, বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, ইমিগ্রেশন) নজরুল ইসলাম বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে স্থলবন্দরের আমদানি রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভিসাধারীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

এএস/এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply