রাবি ছাত্রলীগের সদ্য কমিটি অবাঞ্ছিত ঘোষণা করে পদবঞ্চিতদের বিক্ষোভ-ভাঙচুর

|

ছবি: সংগৃহীত

রাজশাহী ব্যুরো:

সাত বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটিকে বিতর্কিত অ্যাখ্যা দিয়ে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে বিক্ষোভ করেছে ছাত্রলীগের একাধিক পদবঞ্চিত নেতাকর্মী। এ সময় সদ্য কমিটির সাধারণ সম্পাদকের কক্ষে ভাঙচুর চালানো হয়েছে।

রোববার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দলীয় ট্রেন্টে পদবঞ্চিত নেতাকর্মীরা জড়ো হয়ে বিক্ষোভ করে। এ সময় সদ্য কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করতে থাকেন তারা।

কমিটি বিলুপ্ত ঘোষণা না করা পর্যন্ত বর্তমান কমিটি ক্যাম্পাসে অবস্থান নিতে পারবে না বলে জানান পদবঞ্চিতরা। পরে ছাত্রলীগের দলীয় ট্রেন্ট থেকে ক্যাম্পাসে শোডাউন বের করে পদবঞ্চিত নেতাকর্মীরা। শোডাউন শেষে তারা সদ্য পদ পাওয়া সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের কক্ষে ভাঙচুর করেন। সেখান থেকে এসে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটে ছাত্রলীগের এক কর্মীকে দেখে মারধর করেন এবং তার মোটরসাইকেল ভাঙচুর করেন।

পদবঞ্চিত নেতাকর্মীদের অভিযোগ, টাকার বিনিময়ে এ কমিটি ঘোষণা করা হয়েছে৷ ছাত্রলীগের গঠনতন্ত্র না মেনে কেন্দ্রীয় ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি দিয়েছেন। ছাত্রলীগের গঠনতন্ত্রে বলা হয়েছে, বিবাহিত ও অছাত্ররা কমিটিতে আসতে পারবে না। কিন্তু যাদেরকে নিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে তারা দুজনেই বিতর্কিত।

তাদের আরও অভিযোগ, দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাথে সক্রিয় ছিলেন না সদ্য কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু। অন্যদিকে বিশ্ববিদ্যালয় থেকে ড্রপআউট ও সনদ জালিয়াতি করে সান্ধ্যকোর্সে ভর্তি হয়েছেন কমিটির সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব। তার বিবাহিত ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে রয়েছে। সে কারণে বিতর্কিত নিয়ে কমিটি ঘোষণা করায় বর্তমান কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে তারা।

এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply