’পাকিস্তান ছোট দল নয়; শেষ চারে জায়গা করে নেয়ার সামর্থ্য আছে’

|

ছবি: উমর ‍গুল

এশিয়া কাপের ছন্দপতন বিশ্বকাপেও ধরে রেখেছে পাকিস্তান। নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়ে ভালো শুরুর পর হোঁচট খেয়েছে বাবর আজমের দল। ভারতের কাছে অসহায় আত্মসমর্পণের পর অস্ট্রেলিয়ার কাছেও হারের বৃত্তে বন্দি তারা।

দলের এমন পারফরম্যান্সে অভিযোগের তীর ধেয়ে আসছে অধিনায়ক বাবর আজমের দিকে। কখনও দেশটির সাবেক ক্রিকেটাররা আবার কখনও ক্রিকেটপ্রেমীদের সমালোচনায় জর্জরিত পুরো দল। তবে এমন পরিস্থিতিতেও দেশটির সাবেক পেসার ওমর গুলের সমর্থন পাচ্ছেন বাবর-রিজওয়ানরা। এখনই পাকিস্তানের বিশ্বকাপ মিশন শেষ মানতে নারাজ তিনি।

ওমর গুল বলেন, পাকিস্তান ছোট কোনো দল নয়। আমাদের স্কোয়াডে ভালো ও বড় মাপের খেলোয়াড় আছে। আশা করি, পরের ম্যাচগুলোতে কোনো সমস্যা হবে না। ঘুরে দাঁড়িয়ে শেষ চারে জায়গা করে নেয়ার সামর্থ্য আছে পাকিস্তানের।

দলের বোলিংয়ের অন্যতম ভরসা নাসিম শাহ ইনজুরির কারণে বিশ্বকাপে আছেন দর্শক হয়ে। তার না থাকাটা পাকিস্তানকে ভোগাচ্ছে বলে মানছেন গুল।

গুল বলেন, গত কয়েক বছরে পাকিস্তান দলে বোলিং আক্রমণে নিজের সামর্থ্য প্রমাণ করে আসছেন নাসিম শাহ। কিন্তু তার চোট আমাদের বেশ ভোগাচ্ছে। তবে পরিস্থিতির সাথে দ্রুত মানিয়ে নিতে হবে। ভারতের উইকেটগুলো বোলারদের জন্য সহায়ক নয়। তাই শৃঙ্খলা মেনে বোলিং করা বাধ্যতামূলক।

বিশ্বকাপের মতো মঞ্চে ভুলের কোনো সুযোগ নেই; সেইসাথে মাঠের পরিকল্পনার যথাযথ বাস্তবায়নের দিকে জোর দেন পাকিস্তানের সাবেক এই পেসার।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply