বিশ্বকাপের মঞ্চে প্রোটিয়াদের বিপক্ষে পিছিয়ে নেই টাইগাররা

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে ২১ বছরে ২৪ বার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রোটিয়ারা ১৮-৬ ব্যবধানে এগিয়ে আছে। টাইগারদের আছে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের ইতিহাস। কিন্তু লড়াইটা যখন হয় বিশ্বকাপের মঞ্চে তখন লড়াইটা হয় সমানে সমান।

এখন পর্যন্ত বিশ্বকাপে ৪ বারের লড়াইয়ে ২-২ ব্যবধানে সমতা। ভারতের মাটিতে দু’দলের এটাই প্রথম লড়াই ।এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত প্রতিপক্ষ বোলারদের উপর রীতিমত তাণ্ডব চালাচ্ছে প্রোটিয়া ব্যাটাররা। ৪ ম্যাচের তিনটিতে স্কোর হয়েছে ৩০০ এর বেশি। শ্রীলঙ্কার বিপক্ষে ৪২৮ রান করে বিশ্বরেকর্ড গড়া, আবার ইংলিশদের সঙ্গে স্কোরবোর্ডে ৩৯৯ রান। শুধু নেদারল্যান্ডসের কাছে হারটাই যেন অবিশ্বাস্য এক ব্যাপার।

বাংলাদেশের স্পিনারদের মধ্যে এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট সাকিব আল হাসান এবং মেহেদি হাসান মিরাজের। দু’জনই নিয়েছেন ৫ টি করে উইকেট। ওয়াংখেড়ের উইকেটে এই দু’জন তো বটেই শেখ মেহেদী-নাসুমদের যে কেউ হতে পারেন তুরুপের তাস।

বাংলাদেশের পেস বোলিং ইউনিট যেন প্রশ্নের উত্তর খুঁজে ফিরছে। মোস্তাফিজের উইকেট মোটে ২টি। শরীফুলের ঝুলিতে আছে ৫ উইকেট। এখনও সুযোগ পাননি তানজিম সাকিব।

আফগানিস্তান ম্যাচ ছাড়া সব ম্যাচেই বাংলাদেশের অবস্থা ছিল খুব করুণ। তবে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা বলেই, কিছুটা স্বপ্নবাজ টাইগাররা। এখন দেখার মুম্বাইয়ে বাংলাদেশ ২০০৭ ও ২০১৯ বিশ্বকাপের স্মৃতি ফিরিয়ে আনতে পারে কিনা?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply