বাবর-শফিকের জোড়া ফিফটিতে ২৮২ রানের লড়াকু সংগ্রহ পাকিস্তানের

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৮২ রানের লড়াকু পুঁজি পেয়েছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো শুরু পায় পাকিস্তান। ইমাম-উল-হক ফিরে গেলেও ফিফটি তুলে নেন আবদুল্লাহ শফিক ও বাবর আজম। এই দুই ব্যাটারের ওপর ভর করে বড় সংগ্রহের দিকে ছুটছিল পাকিস্তান। তবে বড় সংগ্রহ পেতে দেননি আফগান স্পিনাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাবরের দল। শেষ দিকে শাদাব খান ও ইফতিখার আহমেদের ক্যামিও ইনিংসে লড়াকু সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

সোমবার (২৩ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে ভালো শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার। তবে দলীয় ৫৬ রানে ২২ বলে ১৭ রান করে আউট হন ইমাম-উল-হক। আজমতউল্লাহর শর্ট লেন্থের বল পুল করতে গিয়ে মিড উইকেটে দাঁড়িয়ে থাকা ফিল্ডার নাভিনের হাতে ধরা পড়েন এ বাঁহাতি ব্যাটার। এরপর তিনে ব্যাট হাতে আসেন অধিনায়ক বাবর আজম। তাকে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন আবদুল্লাহ শফিক। দলীয় ১১০ রানে ৭৫ বলে ৫৮ রান করে আউট হন আবদুল্লাহ শফিক। নূর আহমেদের ফুল লেন্থের বল সুইপ করতে গিয়ে লেগ বিফোরে কাঁটা পড়েন এই ডানহাতি ব্যাটার।

ক্রিজে এসে দ্রুতই সাজঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ানও। তাকেও ফেরান নূর। এই বাঁহাতি রিষ্ট স্পিনারের অফ স্ট্যাম্পের বাইরের বল সুইপ করতে গিয়ে মুজিবের হাতে ক্যাচ দেন পাকদের এ উইকেটরক্ষক ব্যাটার। পাঁচ নম্বর উইকেটে সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে ৪৩ রানের জুটি গড়েন বাবর। তবে দলীয় ১৬৩ রানে ৩৪ বলে ২৫ রান করে নবির বলে রশিদের হাতে ক্যাচ দেন শাকিল। এরপর শাদাব খানকে নিয়ে রানের চাকা সচল রাখেন বাবর। সাবলীল ব্যাটিংয়ে নিজের অর্ধশত পূরণ করেন পাক অধিনায়ক। তবে দলীয় ২০৬ রানে ৯২ বলে ৭৪ রান করে নূর আহমেদের বলে কাভারে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন বাবর।

ষষ্ঠ উইকেটে ইফতিখার আহমেদ ও শাদাব দু’জনেই মারমুখী ব্যাটিং করতে থাকেন। দু’জন মিলে গড়েন ৭৩ রানের জুটি। দলীয় ২৭৯ রানে ২৬ বলে ৪০ রানের ক্যামিও ইনিংস খেলে সাজঘরে ফেরেন ইফতিখার। তার বিদায়ের পর আসেন শাহিন আফ্রিদি। এরপর ইনিংসের শেষ বলে ৩৮ বলে ৪০ রান করে আউট হন শাদাব। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট ২৮২ রান সংগ্রহ করে পাকিস্তান। আফগানিস্তানের পক্ষে নূর আহমেদ নেন ৩টি উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply