গণতান্ত্রিক ধারাই ইন্দো-প্যাসিফিক অঞ্চলের মূল ভিত্তি: বিএনপি

|

গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের সংরক্ষণই নিরাপদ ও স্থিতিশীল ইন্দো-প্যাসিফিক অঞ্চলের মূল ভিত্তি বলে মনে করে বিএনপি। গণতন্ত্র পুনরুদ্ধার ও ইন্দো-প্যাসিফিক কৌশল নিয়ে সোমবার (২৩ আগস্ট) বিকেলে রাজধানীতে সেমিনারের আয়োজন করে বিএনপি। তাতে এ কথা জানায় দলটি।

সেমিনারের সভাপতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে গণতন্ত্র ও শান্তিরক্ষা করা এখন চ্যালেঞ্জ। নির্বাচনের আগে নেতাদের সাজা দিয়ে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করেছে। বিএনপি জনগণের প্রতিনিধিত্ব চায়। জনতার ঐক্যবদ্ধ চেষ্টায় শান্তিপূর্ণ আন্দোলন জয়ী হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ইন্দো-প্যাসিফিকের প্রাণকেন্দ্রে বাংলাদেশ উল্লেখ করে এ সময় নিজেদের কর্মপরিকল্পনা তুলে ধরেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাতীয় স্বার্থ সমুন্নত রেখে নিরাপদ ও স্থিতিশীল ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিতে বদ্ধপরিকর বিএনপি। সেমিনারে যোগ দিয়ে অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশের ধ্বংস হয়ে যাওয়া গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোর সুরক্ষা প্রয়োজন গোটা অঞ্চলের জন্যই।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply