ভৈরবে ট্রেন দুর্ঘটনা: ঢাকায় ভর্তি বেশ কয়েকজন

|

ভৈরবের ট্রেন দুর্ঘটনায় আহত বেশ কয়েকজনকে ঢাকায় নিয়ে আসা হয়েছে। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে পাঁচজনকে। এছাড়া জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানেও সোমবার রাতে নয়জন রোগী নিয়ে আসা হয়। তাদের মধ্যে বর্তমানে চারজন চিকিৎসাধীন আছেন।

ভয়ংকর সেই ট্রেন দুর্ঘটনার বর্ণনা দিয়ে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে ভর্তি হওয়া এক রোগী জানান, হঠাৎ যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি চলে আসে কন্টেইনারবাহী ট্রেনটি। এ সময় চালক আর নিয়ন্ত্রণ রাখতে পারেননি। ফলে ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে পড়ে।

হাসপাতাল পরিচালক কাজী শামীম উজ জামান জানান, মোট নয়জন রোগীর মধ্যে চারজন চিকিৎসাধীন আছেন। এছাড়া দু’জন রোগীকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়।

শুধু সেখানেই নয়, সোমবার রাত আটটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেও নেয়া হয় পাঁচজনকে। পাঁচজনের মধ্যে একই পরিবারের সদস্যই রয়েছেন তিনজন। এ নিয়ে ঢাকা মেডিকেলের কুইক রেসপন্স টিমের সমন্বয়ক ওয়ার্ড মাস্টার রিয়াজউদ্দিন জানান, রোগীরা যাতে দ্রুত চিকিৎসা সেবা পান তা নিয়ে সর্বোচ্চ সহায়তা করা হচ্ছে।

প্রসঙ্গত, সোমবার (২৩ অক্টোবর) দুপুর সাড়ে ৩টা নাগাদ ভৈরব জংশনের আগে জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় যাত্রীবাহী এগারোসিন্দুর ট্রেনের সাথে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply