বুধবার দুপুরে বরিশাল-চট্টগ্রামে আঘাত হানতে পারে ‘হামুন’

|

ধীরে ধীরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হামুন। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামীকাল বুধবার (২৫ অক্টোবর) দুপুর নাগাদ ভোলার কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে ঝড়টি। এরইমধ্যে উপকূলে বৃষ্টি শুরু হয়েছে।

এদিকে, কক্সবাজার ও কুয়াকাটা সমুদ্র সৈকতে সতর্কীকরণ পতাকা টাঙানো হয়েছে। চট্টগ্রাম ও পায়রা সমুদ্র বন্দরে জারি করা হয়েছে ৭ নম্বর সর্তক সংকেত। কক্সবাজারে ৬ ও মোংলায় ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় হামুন এর প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর প্রভাবে কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রামের পাহাড়ী অঞ্চলের কোথাও কোথাও ভূমি ধস হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে দ্বীপাঞ্চলে ৩ থেকে ৫ ফুটের বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের এই সময়ে মঙ্গলবার সকাল থেকেই সমুদ্র সৈকতে পর্যটকদের আনাগোনা বেড়েছে। পর্যটকদের নিরাপদ দূরত্বে থাকতে মাইকিং করে সতর্ক করছে লাইফ গার্ডের সদস্যরা। টেকনাফ-সেন্টমার্টিন রুটে সব ধরনের নৌযান চলাচলও বন্ধ রয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply