রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়: ইসি আনিছুর রহমান

|

ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। এমন মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। বুধবার (২৫ অক্টোবর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইসি আনিছুর রহমান বলেন, দেশে নির্বাচনের পরিবেশ নেই– এমন কিছুই দৃশ্যমান নয় নির্বাচন কমিশনের কাছে। নির্বাচনে অংশগ্রহণের জন্য দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। যে দল সেই আহ্বানে সাড়া দেয়নি, তার মহাসচিবকে নিজ স্বাক্ষরে চিঠি দিয়ে আবার আমন্ত্রণ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। নির্বাচনে অংশগ্রহণ করার দায়িত্ব রাজনৈতিক দলগুলোর।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই, প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। সংবিধান অনুযায়ী যথা সময়েই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনী পরিবেশ সৃষ্টি করে লেভেল প্লেয়িং ফিল্ড করতে নির্বাচন কমিশন কাজ করছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, আমরা নির্বাচনের পরিবেশ সৃষ্টি করবো, নির্বাচনে অংশগ্রহণের দায়িত্ব তাদের। রাজনৈতিক দলগুলোরও কিছু দায়বদ্ধতা আছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলমের সভাপতিত্বে মতবিনিময় সভার বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা-আইসিটি) জিয়াউল হক মীর ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply