ইডেনেই সেঞ্চুরির হাফসেঞ্চুরি পূরণ করবে কোহলি: গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

ইডেনের ভরা দর্শকের সামনে ভিরাট কোহলি শতকের অর্ধশতক পূরণ করবেন। এমন মন্তব্য করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

ভারতের সাবেক গ্রেট সুনীল গাভাস্কারের বিশ্বাস, এবারের বিশ্বকাপেই শচীনের ৪৯ সেঞ্চুরি টপকে ৫০ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করবেন কোহলি। নিজের জন্মদিনে (৫ নভেম্বর) ইডেনের ভরা দর্শকদের সামনেই বিরাট নিজের শতকের অর্ধশতক করবে বলে মন্তব্য করেছেন দ্য লিটল জিনিয়াস।

গাভাস্কার বলেন, ইডেনের পিচ বিরাটের ব্যাটিংয়ের পক্ষে আদর্শ। ওখানে ভালো শট খেললে বাউন্ডারি পেতে সমস্যা হয় না। প্রত্যেক ক্রিকেটারের জন্য উঠে দাঁড়িয়ে হাততালি দেয় ইডেনের গ্যালারি। তাই এতো বড় একটা রেকর্ড ওখানে হওয়া উচিত।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত একটাই সেঞ্চুরি কোহলির। তবে হতে পারতো আরও দুটি– অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৫ আর নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৫ রানে আউট হয়েছেন তিনি। তাতে ভাঙতে পারতো ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডটাও। ৫০ সেঞ্চুরি করে শচীনকেও ছাড়িয়ে যেতে পারতেন কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে নিজের ৫০তম শতরান করে ৫ নভেম্বর নিজের জন্মদিন স্মরনীয় করে রাখবেন বলে বিশ্বাস করেন গাভাস্কার। তিনি বলেন, ইডেনের থেকে ভালো মঞ্চ আর হতে পারে না। ইডেনের দর্শকের সামনে এই শতরানের আনন্দও অনেক বেশি হবে। শচীনের ৪৯ সেঞ্চুরি ছুঁতে আর মাত্র ১টি শতক দরকার কোহলির।

বিশ্বকাপেই কি লিটল মাস্টারের রেকর্ড ভেঙে দেবেন কোহলি? নাকি আরও কিছু দিন অপেক্ষা করতে হবে তাকে? এখন সেটাই দেখার বিষয়।

/এএম




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply