নির্বাচন কমিশনের সাথে কথা বলতেও রাজি নয় বিএনপি: ইসি আনিছুর

|

লক্ষ্মীপুর প্রতিনিধি:

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে বিএনপিসহ দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু বিএনপি কোনোভাবে নির্বাচন কমিশনের নিমন্ত্রণ গ্রহণ করেনি। তারা আস্থাহীনতায় নির্বাচন কমিশনকে তো মানেনই না বরং কথা বলতেও রাজি নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে লক্ষ্মীপুর-৩ (সদর) শুন্য আসনের উপ-নির্বাচনে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

তিনি বলেন, কাউকে নিমন্ত্রণ করলে তা গ্রহণ করবে কি করবেনা তা একান্তই নিজস্ব ব্যাপার। এতে নির্বাচন কমিশনের কিছুই করার নেই। আমরা আমাদের কর্তব্যের মধ্যে সীমাবদ্ধ থাকতে চাই।

এ সময় তিনি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণ এটি রাজনৈতিক সিদ্ধান্ত। রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। সংবিধান অনুযায়ী নভেম্বরের প্রথমার্ধে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হবে।

নির্বাচনকালীন সময়ে সাংবাদিকদের সহযোগিতার কথা তুলে ধরে ইসি আরও বলেন, লক্ষ্মীপুরের উপ-নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই, ভোটারদের উপস্থিতি কম আর বেশি হোক, সেটি দেখার বিষয় নয়। ভোটারদের কীভাবে উৎসাহিত করবেন সেটি প্রার্থীদের বিষয়। কোনোভাবেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেয়া হবে না বলে সতর্ক করেন এ নির্বাচন কমিশনার।

প্রসঙ্গত, আগামী ৫ নভেম্বর লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। এখানে আওয়ামী লীগ, জাতীয়পার্টি, জাকেরপার্টি ও এনপিপি থেকে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসনটিতে ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের মোট ১১৫টি ভোট কেন্দ্রে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

গত ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য একে এম শাহাজাহান কামাল মারা যান। এরপর শুন্য আসন ঘোষণা করে সাংবিধানিক বাধ্যবাধকতায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply