স্বল্প সময়ে সমাবেশের স্থান পরিবর্তন দূরূহ: ডিএমপিকে আওয়ামী লীগের চিঠি

|

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) চিঠির জবাব দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। চিঠিতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশের প্রস্তুতির কথাসহ ৭টি প্রশ্নের জবাব দিয়েছে দলটি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ এই চিঠি দেন। তাতে বলা হয়, বায়তুল মোকাররমের সামনে সমাবেশের সকল আয়োজন সমাপ্ত হওয়ায় স্বল্প সময়ে অন্য কোনো স্থানে সমাবেশ করা দুরূহ বলে জানানো হয়েছে। সকাল ১০টায় শুরু হওয়া সমাবেশ সন্ধ্যা ৭টায় শেষ হবে। সমাবেশে ২ লাখ লোক সমাগম হবে।

চিঠিতে আরও বলা হয়, সমাবেশটি বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে জিপিও মোড়, শিক্ষা ভবন, গোলাপ শাহ মাজার, নগর ভবন, নবাবপুর সড়ক, মহানগর নাট্যমঞ্চ সড়ক, দৈনিক বাংলা মোড়, মতিঝিল সড়ক, স্টেডিয়াম সড়কজুড়ে বিস্তৃত থাকবে। এসব এলাকায় মাইক স্থাপন করা হবে। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেবে। সমাবেশে শৃঙ্খলা রক্ষায় স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে।

সমাবেশ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চিঠিতে পুলিশের সহযোগিতা চেয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এর আগে, গত ২৫ অক্টোবর বিকল্প দুইটি ভেন্যুর নামসহ ৭টি তথ্য চেয়ে আওয়ামী লীগকে চিঠি দেয় পুলিশ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply