ইসরায়েলি হামলায় ৫০ জিম্মি নিহতের দাবি হামাসের

|

ছবি: সংগৃহীত

ইসরায়েলের বিমান হামলাতে প্রায় ৫০ জিম্মির প্রাণ গেছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) টেলিগ্রাম চ্যানেলে দেয়া এক বিবৃতিতে কাশেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবাইদা এই দাবি করেন।

বিবৃতিতে বলা হয়, ইহুদিবাদী হামলা ও গণহত্যার ফলে গাজা উপত্যকায় নিহত ইহুদি বন্দীর সংখ্যা প্রায় ৫০ ছুঁয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানাননি তিনি। নিহতের এই ঘটনার সত্যতা এখনও নিশ্চিত করতে পারেনি বিবিসি ও এএফপি।

জানা গেছে, গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় রাখা হয়েছে বন্দিদের। তাদের অবস্থান না জেনেই সেখানে মিসাইল ও রকেট ছুঁড়ছে ইসরায়েলি সেনাবহর। ফলে বেঘোরে প্রাণ হারাচ্ছেন জিম্মিরা।

৭ অক্টোবর অপারেশন আল-আকসা ফ্লাড পরিচালনার সময় বিপুল সংখ্যক ইসরায়েলিকে বন্দি করে হামাস। নেতানিয়াহু প্রশাসনের দাবি, সেই সংখ্যাটি ২২৪। কাতার ও মিসরের মধ্যস্থতায় দু’দফায় মুক্তি দেয়া হয়েছে চার নারীকে। বাকিদের দ্রুত উদ্ধারে নেতানিয়াহু সরকারের ওপর বাড়ছে চাপ। পাশাপাশি হামাসের প্রতিও তাদের মুক্তি দেয়ার আহ্বান জানাচ্ছে আন্তর্জাতিক মহল।

গাজায় রাতের বেলায় প্রথমবারের মতো ট্যাংক এবং পদাতিক বাহিনী অভিযান শুরু করেছে, এমন ঘোষণার পরই হামাস ৫০ জিম্মি নিহতের বিবৃতি প্রকাশ করে।

এদিকে হামাসের এই দাবিকে ‘গুজব’ বলে অভিহিত করেছে ইসরায়লি গণমাধ্যম টাইমস অব ইসরায়েল।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply