ঢাকার রাস্তায় হাতেগোনা গণপরিবহন, চলাচলে ভোগান্তি

|

বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে শনিবার (২৮ অক্টোবর) সকাল থেকে রাজধানীর সড়কে গণপরিবহন চলছে একেবারেই হাতেগোনা। যেসব বাস চলছে সেগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড়। এছাড়া, সড়কে অন্যান্য যান চলাচলও কম দেখা গেছে।

যদিও গতকাল শুক্রবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি জানিয়েছিল, ঢাকায় আজ নিরবচ্ছিন্নভাবে বাস চলাচল করবে। কিন্তু এমন চিত্রের দেখা মেলেনি। এ অবস্থায় অফিসগামীসহ সাধরণ চলাচলাকারীরা বেশ ভোগান্তিতে পড়েছেন। যারা বাড়ি থেকে গন্তব্যের উদ্দেশে বের হয়েছেন, তাদের বাস পেতে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ সময়। আবার অনেকে গণপরিবহন না পেয়ে পায়ে হেঁটে চলছেন কিংবা রাইড শেয়ারিং যানের মাধ্যমে গন্তব্যে যাচ্ছেন।

গত ১৮ নভেম্বর বিএনপি ঘোষণা দেয়, একদফা দাবিতে ২৮ অক্টোবর তারা ঢাকায় মহাসমাবেশ করবে। এরপর আওয়ামী লীগও রাজধানীতে সমাবেশ ডাকে। এরমধ্যে ২৩ অক্টোবর জামায়াতও ঘোষণা দেয়, একইদিনে তারাও সমাবেশ করবে। এজন্য সহযোগিতা চেয়ে পুলিশকে চিঠিও দেয় দলটি।

কিন্তু শেষ পর্যন্ত গতকাল শুক্রবার রাতে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। তার আগেই পুলিশের পক্ষ থেকে বলা হয়, রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেয়া হবে না। এখন পর্যন্ত অনুমতি না পেলেও দলটির নেতাকর্মীরা আরামবাগে অবস্থান করছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply