নিউইয়র্কে ফিলিস্তিনিদের সমর্থনে ইহুদিদের বিক্ষোভ, ধরপাকড় পুলিশের

|

যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনের সমর্থনে বিক্ষোভ করেছে ইহুদি সংগঠন। শুক্রবার (২৭ অক্টোবর) গ্রান্ড সেন্ট্রাল টার্মিনালে জড়ো হন কয়েকশ’ ইহুদি। ধর্মের দোহাই দিয়ে গাজায় ইসরায়েলের চালানো আগ্রাসন বন্ধে এবং যুদ্ধবিরতির দাবিতে বিক্ষোভ করেন তারা। তবে পুলিশি ধরপাকড়ের শিকার হয়েছেন বিক্ষোভকারীরা। খবর আল জাজিরার।

গ্রান্ড সেন্ট্রাল টার্মিনাল হলো নিউইয়র্কের একটি অতি গুরুত্বপূর্ণ ট্রান্সপোর্ট হাব। এ দিন ফিলিস্তিনিদের সমর্থনে জিউইস ভয়েস ফর পিস নামের একটি ইহুদি সংগঠনের উদ্যোগে সমবেত হন কয়েক’শ মানুষ। এই কর্মসূচিতে অংশগ্রহণকারীরা প্রত্যেকেই কালো রঙের টি-শার্ট পরেন, সেই টি-শার্টে লেখা ছিল তাদের বিভিন্ন দাবি। ‘ক্যাসফায়ার নাও’, ‘নট ইন আওয়ার নেম’ সহ বিভিন্ন লেখা লক্ষ্য করা যায় তাদের টি-শার্টে। সেই সাথে ফিলিস্তিনের স্বাধীনতার দাবি, গাজায় ইসরায়েলের বোমাহামলা বন্ধ ও যুদ্ধবিরতিসহ বিভিন্ন স্লোগানও দেন তারা।

তবে এদিন পুলিশি ধরপাকাড়েরে শিকার হন বিক্ষোভকারীরা। এসময় তাদের ছত্রভঙ্গ করতে ঘটনাস্থলে আসে পুলিশ। অন্তত দু’শ জনকে আটকের কথা জানিয়েছে নিউইয়র্ক পুলিশ। তবে আয়োজক সংগঠনের দাবি, তিন শতাধিক ইহুদি বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply