বিএনপির হরতাল প্রত্যাখ্যান করে বাস চলাচল অব্যাহত রাখার ঘোষণা মালিক সমিতির

|

সারাদেশে রোববার (২৯ অক্টোবর) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। তবে হরতাল প্রত্যাখ্যান করে স্বাভাবিক নিয়মে গণপরিবহন চলাচলের ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

শনিবার (২৮ অক্টোবর) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়।

সেখানে বলা হয়, বিএনপির জনবিরোধী এ হরতাল মালিক-শ্রমিকরা কখনও মেনে নেবে না, এ হরতাল ঘৃণ্যার সাথে প্রত্যাখ্যান করা হচ্ছে। বিএনপি-জামায়াত-শিবিরের ডাকা হরতাল নিয়ে সমিতির ঊর্ধ্বতন কর্মকর্তা, ঢাকাস্থ পরিবহন কোম্পানি, রুট মালিক সমিতি এবং শ্রমিক নেতাদের সঙ্গে তাৎক্ষণিক আলোচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে এই বিবৃতিতে।

এর আওতায় আগামীকাল সব রুটে যান চলাচল স্বাভাবিক রাখতে পরিবহন সমিতি ও কোম্পানির মালিকদের অনুরোধ জানিয়েছেন তারা। তবে যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটে গাড়ি চলাচল করবে।

হরতালের দিন নির্বিঘ্নে যান চলাচল নিশ্চিত করতে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান সমিতির নেতারা।

এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ সারারাত রাজধানীতে ৫ প্ল্যাটুন বিজিবি মোতায়েন থাকবে। এর মধ্যে রমনায় ১ প্ল্যাটুন, মতিঝিলে ও পল্টনে ২ প্ল্যাটুন করে বিজিবি টহল দেবে।

শনিবার (২৮ অক্টোবর) বিজিবির সদর দফতরের জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান বিচারপতির বাসভবনে নিরাপত্তার জন্য আগে থেকেই ৪ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে, সচিবালয়ে আছে ২ প্লাটুন। সব মিলিয়ে ১১ প্লাটুন বিজিবি রাজধানীতে মোতায়েন আছে। এছাড়াও ১২ প্লাটুন বিজিবি সদস্যকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। প্রয়োজনে তারা রাস্তায় নামবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply