অজি-প্রোটিয়াদের নিয়ে রোহিতদের সতর্ক করলেন সৌরভ

|

ফাইল ছবি

বিশ্বকাপের চলতি আসরে এখন পর্যন্ত অপ্রতিরোধ্য ভারত। সেমিফাইনালের দিকে তরতর করে এগোচ্ছে দলটি। মাঠের পারফরম্যান্স বিবেচনায় ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার তারা। এখন পর্যন্ত ৫টি ম্যাচে মাঠে নেমে সবকটিতেই জয় পেয়েছে রোহিত শর্মার দল। কিন্তু এখনই দু’টি দলের বিরুদ্ধে রোহিত শর্মাদের সতর্ক করে দিচ্ছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

ইডেনে বাংলাদেশ-নেদারল্যান্ডসের ম্যাচ দেখতে এসেছিলেন সৌরভ গাঙ্গুলি। তখন সৌরভ স্পষ্ট বলে দেন, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে রোহিত শর্মাদের সতর্ক থাকতে।

সৌরভ গাঙ্গুলি বলেন, ভারতের সব থেকে বড় দুই প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ওরা খুব ভাল ক্রিকেট খেলছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকাও খুব ভালো ছন্দে আছে।

রোহিতদের সবার আগে সেমিফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে খেলার পরামর্শ দিয়ে সৌরভ গাঙ্গুলি বলেন, এখনই বিশ্বকাপ জেতার কথা ভাবলে চলবে না। আগে সেমিফাইনালে ওঠার লক্ষ্যে এগোতে হবে। তার পরে চ্যাম্পিয়ন হওয়ার কথা ভাবতে হবে।

ভারত নিয়ে আশাবাদী হলেও বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের পারফরম্যান্স হতাশ করেছে প্রিন্স অব কলকাতাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, কোনোদিন ভাবিনি ইংল্যান্ড এ রকম খেলবে। তবে এটাই ক্রিকেট। আগে থেকে কিছু বলা যায় না।

ভারত অস্ট্রেলিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে। আগামী ৫ নভেম্বর ইডেনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে ভারত।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply