দলের সব ব্যাটার অফ-ফর্মে, যে কারণে ব্যর্থ হচ্ছে বাংলাদেশ: পাপন

|

ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও একটানা পাঁচ হারে ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে বাংলাদেশ। কাগজে কলমে কিছু সমীকরণ উকি দিলেও বস্তুত বিশ্বকাপ শেষ টাইগারদের। চলতি আসরে টাইগারদের সবচেয়ে ব্যর্থতার জায়গা ব্যাটিং। যা অকপটে স্বীকার করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হোসেন পাপন। বললেন, দলের সব ব্যাটার একসাথে অফ-ফর্মে, যে কারণে ব্যর্থ হচ্ছে বাংলাদেশ।

শনিবার (২৮ অক্টোবর) নেদারল্যান্ডসের কাছে হারার পর, স্বাভাবিকভাবেই টাইগারদের সমালোচনায় মুখর ক্রিকেটপ্রেমীরা। ৬ ম্যাচের মধ্যে পুরো ৫০ ওভার টাইগাররা ব্যাট করেছে মাত্র ৩টিতে। কেনো এই হতশ্রী পারফর্মেন্স ব্যাটারদের?

রোববার (২৯ অক্টোবর) দুপুরে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে বৈঠক করেছেন পাপন। বৈঠক শেষে সাংবাদিকদের পাপন জানান, আমি বিশ্বাস করি এখনো সম্ভব, ভালো ক্রিকেট খেলা। আমাদের ব্যাটিংটা ভালো হচ্ছে না। আমি তাদের এইটাই বলেছি। অবশ্যই তারা কামব্যাক করা উচিত। ওরা কি চায় বলুক, যখন যা লাগবে আমরা আছি।

তিনি বলেন আরও বলেন, আমাদের এখনো তিনটি ম্যাচ বাকি আছে। তাই বিশ্বকাপের পারফরমেন্স পর্যালোচনা এবং এর নিরিখে ব্যবস্থা নেয়ার মতো অবস্থায় আমরা নেই। বিশ্বকাপ শেষ হোক, তারপর পুরো মূল্যায়ন করা হবে। তবে সামনে যেহেতু আরও খেলা আছে, সেহেতু এখনই চূড়ান্ত কিছু বলার সময় আসেনি।

পারফরম্যান্সের এমন অধারাবাহিকতার কারণে সমালোচনার মুখে পড়েছেন সাকিবরা। এমনকি গতকাল ইডেনে নেদারল্যান্ডসের কাছে হারের পর সমর্থকরা ভুয়া, ভুয়া স্লোগানে বিদ্রুপ করেন তাদের।

পাপন বলেন, মানুষ বোর্ডকে বলবে, কোচিং স্টাফকে বলবে, প্লেয়ারদের বলবে। এটা স্বাভাবিক, এটা নিয়ে বলা উচিত না- এমন কিছু না। আমি ব্যক্তিগতভাবে মনে করি যেহেতু সিরিজ চলছে, টুর্নামেন্ট চলছে, আরও তিনটা ম্যাচ বাকি। আবার এই ম্যাচগুলোতে আহামরি কিছু করতে পারবো সেটাও না। তবে আমরা সক্ষম। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এখনও সম্ভব। হারা জেতা বড় কথা না, ভালো ক্রিকেট খেলাটা আসল। আমাদের ব্যাটিং ভালো হচ্ছে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply