নাটোরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরে যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রী হাসনা হেনাকে পিটিয়ে হত্যার দায়ে অভিযুক্ত স্বামী শরিফুল ইসলামকে মৃত্যুদণ্ড ও ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এ মামলায় আরও তিনজনকে খালাস দেয়া হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত শরিফুল ইসলাম সদর উপজেলার করোটা গ্রামের সামসুল হকের ছেলে।

স্পেশাল কোর্টের পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান বলেন, ২০১৪ সালের ১৮ নভেম্বর শরিফুল ইসলামের সাথে গোয়ালডাঙ্গা গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে হাসনা হেনার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য হাসনা হেনাকে শারীরিকভাবে নির্যাতন শুরু করে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন।

এর জেরে ২০১৫ সালের ৫ ডিসেম্বর তাদের বিবাহ বিচ্ছেদ হয়। পরে যৌতুকের জন্য আর কোনোদিন নির্যাতন করবে না অঙ্গীকার করলে তাদের পুনরায় বিয়ে হয়। তবে বিয়ের পরও নির্যাতন চলতে থাকে। এরই এর এক পর্যায়ে হাসনা হেনা অন্তঃসত্ত্বা হয়।

পরে ২০১৭ সালের ৩১ আগস্ট রাতে নির্যাতনের প্রতিবাদ করলে হাসনা হেনাকে পিটিয়ে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে পালিয়ে যায় তার শ্বশুরবাড়ির লোকজন। এ ঘটনায় নিহতের মা মর্জিনা বেগম বাদী হয়ে হাসনা হেনার স্বামীসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

দীর্ঘ ৬ বছর মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে আদালতের বিচারক শরিফুল ইসলামকে মৃত্যুদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। এ সময় মামলার অপর তিন আসামিকে খালাস দেন বিচারক। মামলার রায়ে বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply