আফগানদের ২৪২ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৪১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। জিততে হলে আফগানদের করতে হবে ২৪২। বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ম্যাচটি দু’দলের জন্য গুরুত্বপূর্ণ।

সোমবার (৩০ অক্টোবর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দু’দল। এদিন টস জিতে লঙ্কা বাহিনীকে ব্যাট করার আমন্ত্রণ জানান আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি। ব্যাট করতে নেমে শুরুতেই করুণারত্নের উইকেট হারায় শ্রীলঙ্কা। তিনি করেন ২১ বলে ১৫ রান। করুণারত্নের উইকেট হারানোর ধাক্কা ভালোভাবেই সামাল দেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়েন তিনি। ৪৬ রান করে নিশাঙ্কা ফিরলে মেন্ডিসও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেনননি। লঙ্কান অধিনায়কের ব্যাট থেকে আসে ৩৯ রান।

এরপর নিয়মিত বিরতিতে প্যাভিলিয়নের পথ ধরেছে লঙ্কান ব্যাটাররা। সামারাবিক্রমা-ধানাঞ্জয়া ডি সিলভারা উইকেটে থিতু হয়েও বড় করতে পারেননি তাদের ইনিংস। শেষদিকে মাহিশ থিকশানা ৩১ বলে ২৯ রান করলে লড়াই করার পুঁজি পায় লঙ্কানরা। আফগানদের হয়ে ৩৪ রানে ৪ উইকেট শিকার করেছেন ফজল হক ফারুকী। মুজিব উর রহমান তুলে নেন দুই উইকেট।

রান তাড়া করতে নেমে আফগানিস্তান ১ উইকেট খুইয়ে তুলেছে ৪০ রান (৮ ওভারে)। রহমানুল্লাহ গুরবাজ কোনো রান না করে মধুশঙ্কার বলে আউট হলেও অপরাজিত আছেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান। তার সাথে ব্যাট করছেন রহমত শাহ। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুজনেই ১৯ রানে ক্রিজে রয়েছেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply