মহাকাল যাত্রায় ‘আঙ্কেল পার্সি’

|

ফাইল ছবি

তাকে বলা হতো শ্রীলঙ্কান ক্রিকেটের ‘মাসকট’। অনেকে ডাকেন ‘সুপারফ্যান।’ আবার কেউ কেউ বলেন ‘আঙ্কেল পার্সি’। দীর্ঘ পাঁচ দশকের বেশি সময় ধরে শ্রীলঙ্কা ম্যাচে গ্যালারিতে নিয়মিত মুখ ছিলেন তিনি। সে মুখ এখন অতীত। অসুস্থতার সাথে লড়াই করে অবশেষে হার মানলেন লঙ্কান ক্রিকেটের ‘আঙ্কেল পার্সি’। সোমবার (৩০ অক্টোবর) ৮৭ বছর বয়সে মারা যান এই ক্রিকেট ভক্ত।

তার মৃত্যুর খবরটি সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ (সাবেক টুইটার) পোস্ট করে নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তার একটি ছবি পোস্ট করে এসএলসি লেখে, কিংবদন্তি চিয়ারলিডার পার্সি আবেসেকেরার স্মরণে। ক্রিকেট মাঠে তার ভালোবাসা ও উদ্দীপনা সবাই খুব মিস করবে।

পার্সিকে নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পোস্ট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চিয়ারলিডার ধারণার প্রচলন ঘটালেও পার্সি আবেসেকেরা বহু আগে থেকেই লঙ্কান ক্রিকেটের জন্য এ দায়িত্ব পালন করছিলেন। ১৯৯৬ সালে লাহোরে শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ের পর তিনি দেশটির পতাকা নিয়ে পুরো মাঠ প্রদক্ষিণ করেছিলেন। শ্রীলঙ্কা দলের বেশির ভাগ বিদেশ সফরে গ্যালারিতে তার দেখা মিলতো। বিশেষ করে টেস্টে ম্যাচে গ্যালারির পরিচিত মুখ ছিলেন পার্সি। ক্রিকেটের প্রতি ভালোবাসার কারণে নিউজিল্যান্ড কিংবদন্তি মার্টিন ক্রো পার্সিকে ম্যাচসেরার ট্রফি উপহার দিয়েছিলেন।

১৯৩৬ সালে জন্ম নেয়া পার্সি দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুর আগে তিনি ভর্তি ছিলেন হাসপাতালে। গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এশিয়া কাপ খেলতে গিয়ে অসুস্থ পার্সিকে দেখতে যান ভারত অধিনায়ক রোহিত শর্মা। সম্প্রতি অসুস্থ পার্সির চিকিৎসার দায়িত্বও নেয় লঙ্কান ক্রিকেট বোর্ড।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply