ট্রাম্পের সঙ্গে কি বাইডেন সংলাপ করছে, প্রশ্ন প্রধানমন্ত্রীর

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কার সঙ্গে সংলাপ করতে হবে? ট্রাম্প সাহেবের সঙ্গে কি বাইডেন সাহেব সংলাপ করছে? যেদিন বাইডেন-ট্রাম্প সংলাপ করবে সেদিন আমরাও করবো। খুনীদের সাথে কীভাবে সংলাপ করবো। এ ধরনের কথা বলে কীভাবে? আমাদের তো মেরেছেই, পুলিশকেও পিটিয়ে মারলো। তাদের সব কর্মকাণ্ড রেকর্ড করা আছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন তিনি। গ্লোবাল গেটওয়ে ফোরামে যোগদান উপলক্ষ্যে সম্প্রতি বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে তিনদিনের সরকারি সফরের অভিজ্ঞতা তুলে ধরতে এ সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার পিটার হাস নির্বাচন কমিশনে গিয়ে সংলাপের বিষয়ে কথা বলেছেন, সে বিষয়ে প্রধানমন্ত্রী কী বলতে চান তা প্রশ্নোত্তর পর্বে জানতে চান একুশে টেলিভিশনের (ইটিভি) বার্তা প্রধান রাশেদ চৌধুরী। ওই প্রশ্নের জবাবে সরকারপ্রধান এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, সে (পিটার হাস) বসে ডিনার খাক, সে সংলাপ করুক। আমাদের স্বাধীন সার্বভৌম দেশ। এটা বাংলাদেশের মানুষও চাইবে না। বাংলাদেশের মানুষ বিএনপি-জামায়াতকে ঘৃণা করে।

শেখ হাসিনা বলেছেন, উপনির্বাচনে যখন হিরো আলমকে কেউ মেরেছিল, তখন তারা বিচার দাবি করেছিল। এখন যখন পুলিশকে পিটিয়ে হত্যা করা হলো, তখন কেন বিচারের দাবি করে না। যারা সাংবাদিকদের সুরক্ষার কথা বলে, আজকে যখন এত সাংবাদিক নির্যাতনের শিকার হলো, তারা চুপ কেন?

প্রধানমন্ত্রী আরও বলেন, একটা কথাই বলবো, নির্বাচন হবে এবং সময়মতো হবে। কে চোখ রাঙালো আর কে বাঁকালো, তা পরোয়া করি না। কারণ, অনেক সংগ্রাম করে ভাত ও ভোটের অধিকার আদায়ের আন্দোলন করে আমরা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। আর গণতন্ত্র থাকলে, নির্বাচিত সরকার থাকলে, বিশেষ করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হয়, তা সবাই বিশ্বাস করে। মাত্র তো সাড়ে ১৪ বছর, এরমধ্যে যে উন্নয়ন ও পরিবর্তনটা দেশে হয়েছে…. এই উন্নয়নটা শুধু ঢাকায় মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে বা টানেল দিয়ে না, আপনারা সারা বাংলাদেশে একটু যান না, দেখে আসেন। আমরা গুরুত্ব দিয়েছি তৃণমূলে, সেখানের মানুষের জীবনমান কেমন পরিবর্তন হয়েছে তা গিয়ে একটু দেখে আসেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply