বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শুরু বিএনপির দ্বিতীয় দিনের অবরোধ

|

দু-একটি বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সারা দেশে দ্বিতীয় দিনের মতো চলছে বিএনপি-জামায়াতের সড়ক, রেল ও নৌ-পথ অবরোধ কর্মসূচি। স্বাভাবিক সময়ের তুলনায় যান চলাচল অনেকটাই কম। শিক্ষাপ্রতিষ্ঠান ও অফিস-আদালত খোলা থাকায় তাই বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

বুধবার (১ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা বাইপাস সড়কের লালমাটি এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে বিএনপি নেতাকর্মীরা। এসময় যান চলাচলও বন্ধ হয়ে যায়। দু’টি ট্রাকও ভাঙচুর করা হয়। সরকার পদত্যাগ না করা পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে বলে জানান বিএনপি নেতারা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রূপগঞ্জের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে, লক্ষ্মীপুর শহরের ইটেরপুল, মিয়া রাস্তারসহ কয়েকটি পয়েন্টে সকালে বিক্ষোভ মিছিল করেন বিএনপি নেতাকর্মীরা। গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে রায়পুর-ঢাকা মহাসড়কসহ কয়েকটি রাস্তা অবরোধ করা হয়। এসময় বন্ধ হয়ে যান চলাচল। টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাসও ছাড়েনি।

এর আগে, গতরাতে ঢাকার কেরাণীগঞ্জে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। স্থানীয়রা জানান, ইলিশ পরিবহনের বাসটি কয়েকদিন ধরে দক্ষিণ কেরাণীগঞ্জ থানার গেটের পাশে পার্কিং করা ছিল। গতরাতে বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply