দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

|

ছবি: আইসিসি

বিশ্বকাপের ৩২তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে নিউজিল্যান্ড। বুধবার (১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হয়েছে খেলাটি। ৬ষ্ঠ রাউন্ড শেষে সেমিফাইনালের দৌড়ে আছে দু’দলই।

বিশ্বকাপের শুরুটা বেশ ভালোভাবেই করেছিল নিউজিল্যান্ড। প্রথম চার ম্যাচ টানা জিতলেও শেষ দুই ম্যাচে পরাজয়ের মুখ দেখেছে কিউইরা। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে তারা হেরেছে ৫ রানের ব্যবধানে। আর ভারতের বিপক্ষে হার ৪ উইকেটে।

অপরদিকে, এই মুহুর্তে খুব ভালো ছন্দে আছে দক্ষিণ আফ্রিকা। ওপেনার কুইন্টন ডি কক পার করছেন স্বপ্নের এক বিশ্বকাপ। এই মুহূর্তে সবচেয়ে বেশি রান তার (৪৩১)। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন ডুসেন, ক্লাসেন, ইয়ানসেনরা।

এখন পর্যন্ত ৭১টি ম্যাচে মুখোমুখি হয়েছে এই দু’দল। যেখানে কিউইদের জয় ২৫টিতে, বিপরীতে প্রোটিয়াদের জয় ৪১টি। ১৯৯৯ সালের পর আর বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারাতে পারেনি দক্ষিণ আফ্রিকা। কিউইদের কাছে এরপর হেরেছে টানা পাঁচ ম্যাচ। আজ কি ইতিহাস বদলানোর দিন?

দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), রসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, হেইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, জেরাল্ড কোয়েৎজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, ও লুঙ্গি এনগিডি।

নিউজিল্যান্ডের একাদশ: ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply