ফরিদপুরে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

|

দণ্ডপ্রাপ্ত মো. আক্কাস শেখ।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে মাকে হত্যার দায়ে ছেলে মো. আক্কাস শেখকে (৩৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়। এসময় জরিমানা অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন। রায় প্রদানের সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি।

মামলার এজাহারে জানা যায়, ছেলে আক্কাস মাদকাসক্ত ছিলেন। তিনি বিভিন্ন সময় মাদকের জন্য পরিবারের কাছ থেকে জোরপূর্বক টাকা নিতেন। ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি আক্কাস তার মা আমেনা বেগমের (৫০) কাছে টাকা চান। তার মা টাকা দিতে অস্বীকার করলে আক্কাস প্রথমে মেহগনি গাছের ডাল দিয়ে এবং পরে ধারালো দা দিয়ে মায়ের মাথায় কোপ দিয়ে পালিয়ে যান। মুমূর্ষু অবস্থায় আমেনা বেগমকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরদিন ৭ ফেব্রুয়ারি আক্কাসের বাবা মো. মোজাহার শেখ (৭৫) বাদী হয়ে ছেলে আক্কাসকে আসামি করে ফরিদপুরের কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পিপি নওয়ার আলী মৃধা বলেন, এ রায়ের ফলে সমাজে ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে।

/আরএইচ /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply