কারাগারের বাইরে থাকা বিএনপির সর্বশেষ ব্যক্তিটি আন্দোলনের নেতৃত্ব দেবে: রিজভী

|

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বিএনপির নেতৃত্বকে দুর্বল করা যাবে না। কারাগারের বাইরে থাকা বিএনপির সর্বশেষ ব্যক্তিটি আন্দোলনের নেতৃত্ব দেবে। আন্দোলনের মাধ্যমেই সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারব্যবস্থা বাস্তবায়ন করতে জনগণ সংকল্পবদ্ধ। শুক্রবার (৩ নভেম্বর) এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

গুলশানের বাসা থেকে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি। বলেন, বিএনপিকে নেতৃত্বশূন্য করতেই তাদের জাতীয় নেতৃবৃন্দকে ধারাবাহিকভাবে গ্রেফতার করে যাচ্ছে ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী। সরকার আদালতের মাধ্যমে বিএনপির গ্রেফতারকৃত জ্যেষ্ঠ নেতৃবৃন্দকে ৮-১০ দিন করে রিমান্ডে নিয়ে অকথ্য নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, বর্তমান শাসকগোষ্ঠী বিএনপির নেতৃত্বে চলমান অবরোধ কর্মসূচিতে ভীত হয়ে পড়েছে বলেই হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। সরকার ভাবছে, এভাবে গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন চালালে বিএনপির আন্দোলন স্তব্ধ হয়ে যাবে। কিন্তু সরকারের উদ্দেশে বলতে চাই, বিএনপি দেশের বৃহৎ ও জনপ্রিয় রাজনৈতিক দল। এই দলটির সাথে জনগণ রয়েছে। কাজেই আন্দোলন দমানোর জন্য সরকারের কোনো কৌশলই সফল হবে না।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply