আগারগাঁও-মতিঝিল অংশে মেট্রোরেল চালু শনিবার

|

ফাইল ছবি

মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ চালু হচ্ছে আগামীকাল শনিবার (৪ নভেম্বর)। এখন চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। উদ্বোধনের দিন মেট্রোর বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। পরদিন রোববার থেকে শুরু হবে মেট্রো ট্রেন চলাচল।

উত্তরা-মতিঝিল রুটে মেট্রো চালুর খবরে উচ্ছ্বসিত সাধারণ মানুষ। তারা জানান, দীর্ঘ সময় যানজটে নাকাল হয়ে অফিসে যাওয়ার ভোগান্তি লাঘব হবে। কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১০ মিনিট পরপর মেট্রো ট্রেন চলাচল করবে এই রুটে।

উদ্বোধনের বিষয়ে ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, এটি উদ্বোধনের পর আমাদের আর থাকলো চারটি স্টেশন। যেগুলো আগামী চার মাসের মধ্যে পরিপূর্ণভাবে চালু করে দেয়া যাবে।

জানা গেছে, শুরুতে মেট্রো ট্রেন থামবে আগারগাঁও থেকে মতিঝিল রুটে সচিবালয় ও ফার্মগেট স্টেশনে। ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, কারওয়ানবাজার ও বিজয়সরণী স্টেশনগুলো চালু হবে ধাপে ধাপে।

উল্লেখ্য, ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন করা হয়। পরদিন থেকে উন্মুক্ত হয় সাধারণের জন্য। শুরুতে ট্রেন থামে শুধুমাত্র দিয়াবাড়ি ও আগারগাঁও স্টেশনে। পরে ধীরে ধীরে স্টেশনের সংখ্যা বাড়ে, বাড়ে সময়সীমাও। এখন সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত চলছে। এরপর থেকে অপেক্ষা ছিল মতিঝিল পর্যন্ত চালুর। অবকাঠামো নির্মাণ আর ট্র্যাক স্থাপনের পর টানা তিন মাস চলে সমন্বিত পরীক্ষা। সেই সব প্রস্তুতি শেষে আগামীকাল মেট্রো চলবে মতিঝিল পর্যন্ত।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply