মালয়েশিয়ায় মাটি চাপায় নিহত ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত

|

আহমাদুল কবির, মালয়েশিয়:

মালয়েশিয়ায় মাটিতে চাপা পড়ে নিহত তিন বাংলাদেশির শ্রমিকের পরিচয় শনাক্ত হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন তাদের পরিচয় শনাক্ত করেছে।

এর আগে বৃহস্পতিবার সড়ক নির্মাণ প্রকল্পে মাটিতে চাপা পড়ে মারা যান তিন বাংলাদেশি। তারা হলেন, শরীয়তপুর জেলার পালং থানার জাহিদুল খান (২০), একই জেলার জাজিরা থানার মো. সাজ্জাদ হোসাইন (২০) ও পাবনা জেলার ভাঙাগুড়া উপজেলার মনিরুল ইসলাম (৩১)।

নিহত সাজ্জাদ হোসাইনের মেজো ভাই মো. শাকিল জানান, তিনজনই ভাগ্য বদলে চলতি বছর মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন। তারা মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের মাচাংয়ের কাম্পুং মাকা এলাকার পুলাই চন্দংয়ে কাম্পুং জোহ থেকে কাম্পুং কুয়ালা সাত পর্যন্ত সড়ক নির্মাণের কাজে নিয়োজিত ছিলেন। বৃহস্পতিবার সড়ক নির্মাণ প্রকল্পে কাজ করার সময় ১০ মিটার গভীরে মাটিতে চাপা পড়ে এ তিন বাংলাদেশির শ্রমিকের মৃত্যু হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শী আনিস আসিকিন আরিফিন জানান, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তিনি নির্মাণস্থলে শ্রমিকদের চিৎকার শুনতে পান। এ সময় বেশ কয়েকজন শ্রমিক ধ্বংসস্তূপের নিচে চাপা পড়া বাংলাদশিদের উদ্ধারের জন্য চিৎকার করেন। একপর্যায়ে দুপুর ২টার দিকে বুলডোজারের সাহায্যে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করে।

মাচাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের প্রধান সহকারী ফায়ার সুপারিনটেনডেন্ট আহমদ আলফারা মোহাম্মদ জিন জানান, নিহতদের লাশ উদ্ধার শেষে ময়নাতদন্তের জন্য মাচাং হাসপাতালে পাঠানো হয়েছে এবং পরবর্তী পদক্ষেপের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন জানায়, নিহতদের পরিচয় শনাক্ত করা হয়েছে। সকল প্রক্রিয়া সম্পন্ন করে লাশ দ্রুত দেশে প্রেরণের ব্যবস্থা করা হচ্ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply