স্কুলের পর অ্যাম্বুলেন্স বহরে ইসরায়েলি হামলা, নিহত ১৫

|

ছবি: রয়টার্স

গাজার জাবালিয়া শরণার্থী শিবিরের একটি স্কুলে হামলায় ২০ জনের প্রাণহানির পর এবার আল শিফা হাসপাতালের সামনে ও একটি অ্যাম্বুলেন্স বহরকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে শনিবার (৪ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে আল জাজিরা।

শুক্রবার (৩ নভেম্বর) রাতে গাজার আল শিফা হাসপাতালের সামনে বিমান হামলা চালায় ইসরায়েল। এ সময় সেখানে থাকা অ্যাম্বুলেন্স বহর লক্ষ্য করে মিসাইল ছুড়ে ইসরায়েলি বিমান। নিহতরা সবাই গুরুতর আহত অবস্থায় চিকিৎসা নেয়ার জন্য হাসপাতালে গিয়েছিলেন।

এদিকে বিদুৎ না থাকায় মৃত্যুপুরী হওয়ার পথে রয়েছে ফিলিস্তিনের বৃহত্তম স্বাস্থ্যসেবা কেন্দ্র আল শিফা হাসপাতাল। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির চিকিৎসক ডা. ঘাসান আবু-সিত্তাহ।

অ্যাম্বুলেন্স বহরে দ্বিতীয় হামলাটি হয় গাজার আল-রশিদ এলাকায়। আহতদের রাফা ক্রসিংয়ে নেয়ার সময় সেখানে এ বিমান হামলা চালানো হয়।

আরও পড়ুন: ইসরায়েলি হামলায় ধ্বংস জাতিসংঘের স্কুল, নিহত ২০

এর আগে গাজার একটি স্কুলে হামলা চালায় ইসরায়েল। স্কুলটি বাস্তুচ্যুত গাজাবাসীর আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছিলো। এতে অন্তত ২০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে আরব নিউজে।

তবে হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, এ ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বলেছেন, ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আহত হয়েছেন অনেকে।

আরএইচ/এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply