রবীন্দ্র-উইলিয়ামসনের ব্যাটে কিউইদের রান পাহাড়

|

বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন কিউই তরুণ রাচিন রবীন্দ্র। চলতি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ব্যক্তিগত তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন এই বাঁহাতি। তার সেঞ্চুরি এবং উইলিয়ামসনের ব্যাটে ভর করে পাকিস্তানের বিপক্ষে রান পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। বাবর আজমদের লক্ষ্য দিয়ে ৪০২ রানের। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে আজ পাকিস্তানকে ’অসম্ভব‘ সম্ভব করতেই হবে।

এর আগে শনিবার (৪ নভেম্বর) বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান তোলে উইলিয়ামসনের দল

টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। পাওয়ারপ্লে’তে কোন উইকেট না হারিয়ে ৬৬ রান তোলে তারা। তবে ইনিংসের এগারোতম ওভারে খেই হারান ডেভন কনওয়ে। ৩৯ বলে ৩৫ রান করে হাসান আলীর বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

তবে এরপরই পাল্টায় ম্যাচের দৃশ্যপট। ইনজুরি কাটিয়ে এ ম্যাচের একাদশে ফেরেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। রীবন্দ্র-কেইন জুটিতেই মূলত পাকিস্তানের বিপক্ষে রান উৎসবে মাতে নিউজিল্যান্ড। ১৪২ বলে এই জুটিতে আসে ১৮০ রান। উইলিয়ামসনের সামনে সুযোগ ছিল সেঞ্চুরির মাধ্যমে ক্যামব্যাককে রাঙানো। তবে ব্যক্তিগত ৯৫ রানে পাক অলরাউন্ডার ইফতিখারের বলে ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কিউই অধিনায়ক। এই রান তুলতে তিনি খেলেন মাত্র ৭৯ বল। ১০টি চার ও ২ ছয়ে সাজানো ছিল তার ইনিংসটি।

উইলিয়ামসন ফিরে গেলেও তার আগেই সেঞ্চুরি ‍তুলে নেন রাচীন রবীন্দ্র। মাত্র ৮৮ বলেই তিনি তিন অঙ্কে পৌঁছে যান। শেষ পর্যন্ত ৯৪ বলে ১০৮ রান করে ওয়াসিম জুনিয়রের শিকার হয়ে ফেরেন দুর্দান্ত ফর্মে থাকা এই কিউই ব্যাটার। ইনিংসটি খেলার পথে তিনি ১৫টি চার এবং একটি ছক্কা মারেন।

এই দুই ব্যাটার ফেরার পর কিউই অন্য ব্যাটাররা বড় ইনিংস খেলতে পারেননি। তবে পরের ব্যাটারদের মাঝারি ইনিংসে ভর করে কিউইরা থামে ৪০১ রানে। যেটি এই আসরে দ্বিতীয় সর্বোচ্চ।

মিচেল ২৯ রান, চাপম্যান ৩৯ এবং ফিলিপস খেলেন ৪১ রানের দুর্দান্ত ইনিংস। মিচেল স্যান্টনার অপরাজিত থাকেন ২৬ রানে। এই ম্যাচের খরুচে ছিলেন পাকিস্তানি বোলাররা। শাহিন শাহ আফ্রিদি ১০ ওভারে ৯০ রান খরচ করলেও কোনো উইকেটের দেখা পাননি। হারিস রউফ ৮৫ এবং হাসান আলী ৮২ রান খরচায় একটি করে উইকেট শিকার করেন। তবে ওয়াসিম কিছুটা সফল ছিলেন। এই পাকিস্তানি পেসার ১০ ওভারে ৬০ রানের বিনিময়ে নেন ৩ উইকেট।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply